ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

পরিধেয় প্রযুক্তির দিকে হুয়াওয়ে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৪
পরিধেয় প্রযুক্তির দিকে হুয়াওয়ে

সফলতার আভাসে পরিধেয় প্রযুক্তির প্রতিযোগিতায় নামছে প্রযুক্তি জগতের নামি প্রতিষ্ঠানগুলো। পর্যায়ক্রমে বেরিয়ে আসছে স্মার্টওয়াচ নিয়ে তাদের আগামীর পরিকল্পনার কথা।

নতুন করে শোনা যাচ্ছে চীনা স্মার্টফোন নির্মাতা হুয়াওয়ের নাম। আগামী ২৪ থেকে ২৭ ফেব্রুয়ারি বার্সেলোনায় অনুষ্ঠেয় এমডব্লিউসি’তে কয়েকটি পণ্য প্রদর্শন করবে তারা। যার মধ্যে একটি স্মার্টওয়াচ, একটি স্মার্টফোন এবং দুটি ট্যাবলেট।

এদিকে এশিয়ার শক্ত প্রতিযোগীরা এরইমধ্যে নিজ অবস্থান বিপদমুক্ত করতে চেষ্টা করছে। তাই চীনা প্রতিষ্ঠান এ দৌড়ে নিজেকে যথাযথভাবে প্রস্ত্তত করেই নামছে।

প্রাতিষ্ঠানিক তথ্য মতে, টেলিযোগাযোগ শিল্প প্রতিষ্ঠানের বৃহত্তম এ বাৎসরিক আসরে অ্যাসেন্ড পি৬ সারির কোনো পণ্য আসছেনা।

প্রসঙ্গত, সেন্জেং-ভিত্তিক এ প্রতিষ্ঠান চীন সহ বিশ্বের উত্থানশীল বাজারের প্রধান স্মার্টফোন বিক্রেতা। সম্প্রতি ভারতেও নিজেদের উপস্থিতির বিষয় টের পেতে শুরু করেছে। হুয়াওয়ের সফলতার মূল কারণ হিসেবে বলা হয় সাশ্রয়ী মূল্য নির্ধারণ।

একই ধারায় যদি নতুন পণ্যটি ব্যবসায়িক খাতে না আনে তবে স্যামসাং এবং সনির মতো অন্যান্য প্রতিষ্ঠিত স্মার্টওয়াচ প্রতিযোগীদের কাছে হুয়াওয়ের অবস্থান থাকবে নিচে ধারণা করা হচ্ছে এমনটা।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।