ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তিতে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪
তথ্যপ্রযুক্তিতে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি-নির্ভর শিক্ষায় উদ্বুদ্ধ করে উন্নত বিশ্বের সঙ্গে চলতে বিনামূল্যে ল্যাপটপ প্রদানের উদ্যোগ নিয়েছে ড্যাফোডিল ইনষ্টিটিউট অব আইটি (ডিআইআইটি)। এ উপলক্ষে সোমবার ডিআইইউ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান সবুর খান, প্রধান অতিথি হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর মুনাজ আহমেদ উপস্থিত থেকে সিএসই শিক্ষার্থীদের ল্যাপটপ বিতরণ করেন।



প্রধান অতিথি বক্তব্যে বলেন, প্রযুক্তি জগতে দ্রুত পরিবর্তন আসছে। সেই পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীদের উপযুক্ত করে গড়তে পারলেই শিক্ষা স্বার্থক হবে। আন্তর্জাতিক মান বজায় রেখে যুগপোযগী কর্মমুখী শিক্ষা প্রদান করায় ডিআইআইটির শতভাগ শিক্ষার্থী কর্মস্থানে সফল হচ্ছে বলে মন্তব্য করেন । শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপশি নৈতিক মূল্যবোধ, মানবিক গুনাবলী অর্জন এবং সঠিক ইতিহাস জানার মাধ্যমে নিজ ও দেশের সমৃদ্ধি অর্জনের কথা বলেন তিনি।  

সভাপতির বক্তব্যে সবুর খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিআইআইটির প্রাতিষ্ঠানিক দক্ষতা ও অভিজ্ঞতা আয়ত্তের আহ্বান জানান। তিনি বলেন, তরুণরা অত্যন্ত সম্ভাবনাময়, তাদের উপযুক্তভাবে গড়া আমাদের দায়িত্ব । প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে শিক্ষার পাশাপাশি প্রযুক্তি শিক্ষার  বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের প্রয়োজন বিবেচনায় নিয়ে  ল্যাপটপ বিতরনের উদ্যোগ নেওয়া হয়েছে।  

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিআইআইটির অধ্যক্ষ শাখাওয়াত হোসেন, ডিআইআইটির উপদেষ্টা ড. মোস্তফা কামাল সহ আরো অনেকে ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।