ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশি হ্যাকারদের প্রথম ম্যাগাজিন ‘দ্য ব্ল্যাক হ্যাট’

. | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪
বাংলাদেশি হ্যাকারদের প্রথম ম্যাগাজিন ‘দ্য ব্ল্যাক হ্যাট’

দেশে প্রথমবারের মতো প্রকাশিত হয়েছে তথ্যপ্রযুক্তি বিষয়ক মাসিক ম্যাগাজিন ‘দ্য ব্ল্যাক হ্যাট’ ।

‘যদি আপনি হোন একজন আইটি এক্সপার্ট তাহলে আপনিও আমাদের সাথে আসুন’ এ স্লোগানে ম্যাগাজিনটি এনেছে দেশি হ্যাকার সংগঠন ‘বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স’।



‘দ্য ব্ল্যাক হ্যাট’র সম্পাদক ব্ল্যাক এক্সপ্লোরার (সাদা ভূত) বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের নিউজরুম এডিটর রাবেয়া বসরি সুমির সঙ্গে এ বিষয়ে আলাপকালে বলেন, ‘দেশের তথ্যপ্রযুক্তিতে পিছিয়ে থাকা তরুণদের এ খাতে টানা এবং সিকিউরিটি এক্সপার্ট হিসেবে গড়ে তোলাই ম্যাগাজিনটি আনার মূল উদ্দেশ্য। পাশাপাশি বাংলাদেশের সাইট অ্যাডমিনদের সিকিউরিটি টিপস দেওয়া, যাতে সর্বোচ্চ সিকিউরিটি নিশ্চিতের মাধ্যমে সাইট সুরক্ষিত রাখতে পারে।   একজন তরুণও যদি এর মাধ্যমে উপকৃত হয় তবে তথ্যপ্রযুক্তিতে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব।

তার দাবি, এটি দেশের প্রথম সিকিউরিটি রিলেটেড ম্যাগাজিন। আগের সব উদ্যোগের মতো এটিও অলাভজনক এবং দেশের স্বার্থে, মানুষের কল্যাণে আনা।

উল্লেখ্য, এ ম্যাগাজিনে যেকেউ লিখতে পারবেন। ওয়েব ডিজাইনিং, ওয়েব ডেভলাপিং, আইটি , সিকিউরিটি, তথ্যপ্রযুক্তি, আউটসোর্সিং, টেক-নিউজ, পেন-টেস্টিং, লিনাক্স, নেটওয়ার্কিং, আইটি-মার্কেট, অ্যান্ড্রয়েড, টেকনোলজি, প্রোগ্রামিং, চেইন –টিউটোরিয়াল, সফটওয়্যারসহ তথ্যপ্রযুক্তি সম্পর্কিত লেখা [email protected] ঠিকানায় পাঠিয়ে ‘দ্য ব্ল্যাক হ্যাট’এ প্রকাশ করা যাবে।

ফেইসবুক ফ্যন পেজেও https://www.facebook.com/theblackhatmagazine  যোগাযোগ করা যাবে।

সম্পূর্ণ ফ্রি পিডিএফ ভার্সনে  ম্যাগাজিন  পেতে ক্লিক করুন http://magazine.breakthes3c.com/।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।