ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তরুণদের তথ্যপ্রযুক্তিতে বিশ্বমানের করে গড়ে তোলা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৪
তরুণদের তথ্যপ্রযুক্তিতে বিশ্বমানের করে গড়ে তোলা হবে

ঢাকা: বর্তমান সরকার তরুণদের তথ্যপ্রযুক্তিতে বিশ্বমানের করে গড়ে তুলতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন।

মঙ্গলবার সকাল ১০ টায় ধানমণ্ডির ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বাংলাদেশ আইটি ট্যালেন্ট কনটেস্ট, ২০১৪’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।



মন্ত্রী বলেন, দেশের তরুণরা তথ্য প্রযুক্তিতে অনেক দূর এগিয়েছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

তিনি বলেন, তরুণদের তথ্য প্রযুক্তিতে আরও দক্ষ করতে প্রত্যেক জেলায় আইটি ট্রেনিংয়ের ব্যবস্থা নেয়া হয়েছে। পরবর্তীতে এ উদ্যোগকে থানায় থানায় সম্প্রসারণের কথা ভাবছে সরকার।

বাংলাদেশ বিজনেস পার্টনার (বিবিপি) জাপান এর উদ্যোগে এবং ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটির (ডিআইআইটি) সহযোগিতায় দেশের তরুণ আইটি শিক্ষার্থীদের জাপানসহ উন্নত বিশ্বে কর্মসংস্থানের উপযোগী করে তুলতে এই আয়োজন করা হয়।

আয়োজনে ২০ জন নির্বাচিত প্রতিযোগীকে কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য চূড়ান্ত করা হয়।

ডিআইআইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নুরুজ্জামানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল গ্রুপের চেযারম্যান ও ডিসিসিআই এর সাবেক চেয়ারম্যান সবুর খান, জাইকার সিনিয়র রিপ্রেজেন্টিটিভ হিরুইউকি টমিকা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।