ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এক লাখ নারীকে ডেল ল্যাপটপ দেবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৪
এক লাখ নারীকে  ডেল ল্যাপটপ দেবে সরকার

ঢাকা: বাংলাদেশের এক লাখ নারীকে  ডেল ল্যাপটপ দেবে সরকার। ‘ওয়ান ফ্যামিলি ওয়ান উইম্যান’ শীর্ষক প্রকল্পের আওতায় এ ল্যাপটপ দেবে বলে জানা গেছে।



বিশ্বখ্যাত এই কোম্পানি ‘ওয়ান ফ্যামিলি ওয়ান উইম্যান’ শীর্ষক প্রকল্পের আওতায় এ ল্যাপটপ দেবে বলে জানা গেছে।

প্রকল্পটি নিয়ে বুধবার দুপুর একটা ২০ মিনিটে শেরে বাংলা নগরের পরিকল্পনা কমিশনে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামালের দফতরে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন আমেরিকান চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) জন ড্যানিলুইজ। এ ছাড়াও বাংলাদেশে নিযুক্ত ডেলের হেড অব কান্ট্রি সোনিয়া বশির কবির উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) জন ড্যানিলুইজ সাংবাদিকদের বলেন, আমরা বাংলাদেশে ইনভেস্ট (বিনিয়োগ) করতে চাই; বিশেষ করে নারী ও যুব উন্নয়নে।

তিনি বলেন, শুধু সরকারের সঙ্গেই আমরা ইনভেস্ট করতে চাই না। এর পাশাপাশি পাবলিক-প্রাইভেট-পার্টনারশিপের (পিপিপি) আওতায় নানা প্রকল্পে অর্থায়ন করতে চাই।

জন ড্যানিলুইজ বলেন, আমরা সরকারের সঙ্গে বেশি বেশি করে উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করতে চাই। সেই জন্য আমরা ‘ওয়ান উইম্যান ওয়ান ফ্যামিলি’ প্রকল্পের আওতায় এক লাখ নারীকে এক লাখ ল্যাপটপ দিয়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে চাই।

প্রকল্পটি বাস্তবায়ন করবে আইসিটি মন্ত্রণালয়।

প্রকল্পটি প্রসঙ্গে পরিকল্পনা কমিশনের একটি অবজারভেশন (পর্যবেক্ষণ) আছে বলে জানা গেছে।

বৈঠক প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রকল্পটির বিষয়ে নির্দিষ্ট সময়ে আমরা জানিয়ে দেবো। মার্কিন বিনিয়োগ আমাদের দেশে খুব বেশি দৃশ্যমান নয়। তবে বিভিন্ন ক্ষেত্রে তারা বিভিন্নভাবে বিনিয়োগ বাড়াতে পারে।

তিনি বলেন, আমেরিকান চেম্বারও আমাদের দেশে বেশি করে ইনভেস্ট করতে পারে। তবে আমেরিকার চার্জ দ্য অ্যাফেয়ার্স আমাদের দেশে ইনভেস্ট করতে আগ্রহী বলে জানিয়েছে।

বাংলাদেশে সময়: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।