ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন আইফোনে ৮ এমপি ক্যামেরা!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪
নতুন আইফোনে ৮ এমপি ক্যামেরা!

৮ মেগাপিক্সেলের ক্যামেরা আগামী আইফোনেও অব্যাহত থাকছে। অবশ্য, এর অন্যসব বৈশিষ্ট্যগুলো আগের চেয়ে চমৎকারভাবে উপস্থাপনের সম্ভাবনা রয়েছে যা বিশ্বের অধিক জনপ্রিয় এ স্ন্যাপারকে আরও উন্নত করবে।

অ্যাপল ইনসাইডার সাম্প্রতিক এক প্রতিবেদনে কোপার্টিনো প্রতিষ্ঠানের বহু আলোচিত আইফোনের নতুন সংস্করণ সম্পর্কে এসব তথ্য দিয়েছে।

গত কয়েক বছরে সার্বজনীন প্রযুক্তিপ্রেমীদের কাছে ছবি তোলার ক্ষেত্রে আইফোন অধিক পছন্দের পণ্য হিসেবে পরিচিতি লাভ করে। আইফোন ব্যবহারকারীরা এটি নিয়ে পুরো খুশি বিষয়টি অ্যাপল অবগত। যার ফলে, মেগাপিক্সেলের সীমা না বাড়িয়ে সেন্সরের মান অথবা লেন্সে কিছুটা উন্নতিসাধন করতে পারে বলে অনুমান করা হয়।

এছাড়া ফ্লিকার স্পষ্টভাবে জানিয়েছে ‘বিশ্বের বেশিরভাগ মানুষ স্মার্টফোনে ছবি তুলতে সাচ্ছন্দ্যবোধ করে। কারণ হিসেবে বলা হয় স্বতন্ত্র ক্যামেরা বহনের তুলনায় এটা সঙ্গে রাখা সুবিধাজনক।

বর্তমানের আরেকটি প্রত্যক্ষ বিষয় বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনে ফোরকে ভিডিও সিস্টেম দেওয়া হচ্ছে। কিন্তু সেই প্রতিযোগিতায় যাচ্ছেনা অ্যাপল। কেননা বেশি মেগাপিক্সেল আর ফোরকে সিস্টেমে সবচেয়ে বড় সমস্যা স্টোরেজ স্পেস। অ্যান্ড্রয়েড প্রস্ত্ততকারীরা যে চাহিদা মেটায় মাইক্রোএসডি কার্ড দিয়ে।

ধারণা মতে, সর্বোচ্চ মেগাপিক্সেলের দিকটি বেশিরভাগ ব্যবহারকারীদের কাছে এসে যায়না বিষয়টি অ্যাপলের বিবেচনায় আছে। ফলে ৮ এমপি ক্যামেরা আাগামীর আইফোনে অটুট থাকছে বিষয়টি অনেকেরই কাছে বিশ্বাসযোগ্যতা পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।