ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বগুড়ায় এয়ারটেলের থ্রিজি সেবা চালু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪
বগুড়ায় এয়ারটেলের থ্রিজি সেবা চালু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সোমবার দেশের অন্যতম প্রধান টেলিযোগাযোগ প্রতিষ্ঠান এয়ারটেল বাংলাদেশ লিমিটেড বগুড়ায় থ্রিজি সেবা চালু করেছে। প্রধান অতিথি হিসেবে বগুড়ার জেলা প্রশাসক মো: শফিকুর রেজা বিশ্বাস ঢাকায় অবস্থানরত এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ক্রিস টবিট এর সঙ্গে ভিডিও কলে কথোপকথনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বগুড়ায় এয়ারটেল থ্রিজি সেবার উদ্বোধন করেন।



এসময় শফিকুর রেজা বিশ্বাস বলেন, “বগুড়ায় এয়ারটেল থ্রিজি সেবার প্রচলন হওয়াতে আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস, এয়ারটেলের থ্রিজি সেবা এই এলাকার টেলিযোগাযোগ উন্নয়নে আরো সুযোগ সৃষ্টি করবে যা এই অঞ্চলের শিক্ষা ও অর্থনৈতিক খাতে ইতিবাচক প্রভাব ফেলবে। ’

ক্রিস টবিট বলেন, আমাদের গ্রাহকদের সুবিধার্থে থ্রিজি সেবা প্রচলনের জন্য বগুড়া একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অঞ্চল। দেশব্যাপী আমাদের গ্রাহকদের জন্য বিশ্বমানের সেবা প্রদান করাই আমাদের মূল লক্ষ্য। আমাদের থ্রিজি সেবা এরইমধ্যে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, গাজীপুর, নারায়নগঞ্জ, কুমিল্লা, খুলনা, রাজশাহী এবং এখন বগুড়ার মতো গুরুত্বপূর্ণ শহরগুলোতে পৌঁছে গেছে। আমাদের বিশ্বাস, এই উদ্যোগটি বগুড়ার শিক্ষা ও অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখবে। ২০১৪ এর মাঝামাঝি সময়ের মধ্যে দেশের বাকি বিভাগীয় সদরগুলো থ্রিজি সেবার আওতায় নিয়ে আসতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। ’

এসময় বিশেষ অতিথি হিসেবে বগুড়া জেলার পুলিশ সুপার মো: মোজাম্মেল হক, বগুড়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মাসুদুর রহমান মিলনসহ এয়ারটেল বাংলাদেশ লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার রাজনীশ কওল, চিফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা, চিফ টেকনিকাল অফিসার সন্দ্বীপন চক্রবর্তী এবং চিফ ইনফরমেশন অফিসার লুতফর রহমান উপস্থিত ছিলেন।

উপস্থিত অতিথিরা থ্রিজি এক্সপেরিয়েন্স জোন ঘুরে দেখেন। এসময় তারা এয়ারটেল থ্রিজি ডঙ্গলের সাহায্যে দ্রুত গতিতে বড় আকারের ফাইল ডাউনলোড, ইউটিউবে ভিডিও স্ট্রিমিং, অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং দ্রুত ইন্টারনেট ব্রাউজিং দেখেন।

এয়ারটেল ২০১৪ সালের মাঝামাঝি সময়ের মধ্যে দেশব্যাপী সকল বিভাগীয় সদরে বাণিজ্যিকভাবে থ্রিজি সেবা চালুর পরিকল্পনা গ্রহণ করেছে। বগুড়ার যেসব এলাকা বর্তমানে এয়ারটেল থ্রিজি সেবা আওতায় রয়েছে সেগুলো হলো স্নিগ্ধা আবাসিক এলাকা, শেরপুর রোড, সুত্রাপুর, মালতিনগর, কৈগারই(পূর্ব পাড়া), ফুলবাড়ি, চক ফরিদ কলোনি, ফুলতলা বাজার, শাহজাহানপুর, বসাকপাড়া, মাল্টিনগর, নিশিন্দ্রা, ব্যাংক পাড়া, সাজগাড়ি, আমতলা মোড়, গার্মেন্টস শপ, হাজিপাড়া, দক্ষিণ চালোপাড়া, চক জাদু রোড, নামাজঘর, কাঁচা বাজার, ধরমপুর বাজার, রহমান নগর, জেলাদাপুর, জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, রেলওয়ে স্টেশন, বাস স্ট্যান্ড, হোটেল নাজ গার্ডেন, জলেশ্বরীতলা, বৌবাজার, নাটাই পাড়া, কামারগাড়ি, কালিতলা, সবগ্রাম, নারুলি এবং তিনমাথা।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।