ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্রযুক্তিপণ্যের ব্যবসায় সুপরিবর্তনের লক্ষ্য ‘বিবিঅ্যান্ডবি’র

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪
প্রযুক্তিপণ্যের ব্যবসায় সুপরিবর্তনের লক্ষ্য ‘বিবিঅ্যান্ডবি’র বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আসছে ২৯ মার্চ কম্পিউটার ব্যবসায়ীদের জাতীয় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৪-১৫ মেয়াদের নির্বাচন। প্রযুক্তিপণ্যের ব্যবসায় সুপরিবর্তন ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে এ নির্বাচনে আত্মপ্রকাশ করেছে বেটার বিজনেস অ্যান্ড বিসিএস (বিবিঅ্যান্ডবি)প্যানেল।



প্যানেলটির সদস্যরা হলেন- কম্পিউটার সোর্সের এএইচএম মাহফুজুল আরিফ, হাইটেক প্রফেশনালের মুজিবুর রহমান স্বপন, ইন্টারন্যাশনাল কম্পিউটার ভিশনের এটি শফিক উদ্দীন আহমেদ, কম্পিউটার পয়েন্টের ইউসুফ আলী শামীম, পিসি মার্টের নজরুল ইসলাম মিলন, এবিসি কম্পিউটার কর্ণারের কাজী শামসুদ্দীন আহমেদ লাভলু এবং আরএম সিস্টেমস লিমিটেডের আলী আশফাক।

বিবিঅ্যান্ডবি এর প্যানেল পরিচিতি এবং নির্বাচনী ইশতেহার সম্পর্কে জানাতে মঙ্গলবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। কম্পিউটার সোর্সের পরিচালক এএইচএম মাহফুজুল আরিফ ইশতেহারগুলো উপস্থাপন করেন।  

প্যানেল সদস্যরা বক্তব্যে বলেন, ‘শ্রেয়তর আগামীর জন্যই পরিবর্তন প্রয়োজন’ এ পরিবর্তন হবে ভালোর জন্য সবার জন্য। এক্ষেত্রে প্রয়োজন সুপরিকল্পিত রূপরেখা ও পরিকল্পনা বাস্তবায়নের সক্ষমতা এবং অভিজ্ঞতা। কিন্তু এককভাবে তা কখনই সম্ভব নয়। তাই সময় আর বাস্তবতার প্রয়োজনেই ঐক্যবদ্ধ হওয়া।

তাদের বিশ্বাস সম্মিলিত প্রচেষ্টায় কোনো ঐকান্তিক প্রচেষ্টা বিফল হয় না। ঐক্যবদ্ধ হয়ে তারা আধুনিক প্রযুক্তি এবং গবেষণার সম্মিলন ঘটিয়ে বিসিএসকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

উল্লেখ্য, সাতটি সুনির্দিষ্ট প্রতিশ্রুতি রয়েছে প্যানেলের। যার মধ্যে প্রথমটি ‘বিসিএসকে প্রকৃত অর্থে ইন্টারঅ্যাক্টিভ সংগঠন হিসেবে গড়ে তোলা।
এছাড়া প্যানেল নির্বাচিত হলে সাধারণ নির্বাচন ছাড়াও সংগঠনের মৌলিক সিদ্ধান্তে ‘অনলাইন ভোটিং’ ব্যবস্থা চালু হবে বলে জানানো হয়।
 
বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।