ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-কমার্সে মুসক প্রত্যাহারের আহ্বান বেসিসের

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৪
ই-কমার্সে মুসক প্রত্যাহারের আহ্বান বেসিসের

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও গুগল বিজনেস গ্রুপের (জিবিজি) যৌথ উদ্যোগে ‘দি লেটেস্ট ইন ই-কমার্স’শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বেসিস অডিটোরিয়ামে আয়োজিত এ সেমিনারে বাংলাদেশে বিভিন্ন পণ্য ও সেবা নিয়ে  ই-কমার্স ব্যবসা দ্রুতগতিতে এগিয়ে যাওয়া এবং ই-কমার্স ব্যবসার সম্ভাবনা এবং অন্তরায় নিয়ে আলোচনা করা হয়।



বেসিস সভাপতি ও এখনই ডট কমের প্রধান নির্বাহী কর্মকতা শামীম আহসানের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন জিবিজি ম্যানেজার ন্যাশ ইসলাম, রিয়াদ হোসেন এবং সালমান হোসেন।

শামীম আহসান বক্তব্যে বলেন, আমেরিকা, কানাডা, জাপান, সিঙ্গাপুর, জার্মানি ই-কমার্স ব্যবসা থেকে মূল্য সংযোজন কর প্রত্যাহার করে ব্যাপক পরিবর্তন এনেছে। বাংলাদেশেও এমন পরিবর্তন আনতে সরকারকে ই-কমার্স ব্যবসা থেকে মূল্য সংযোজন কর আগামী ১০ বছরের জন্য প্রত্যাহার করার আহ্বান জানাই।

এসময় বিক্রয় ডট কম, এখনই ডট কম, আজকের ডিল ডট কম, রকমারি ডট কম, হাংরিনাকি ডট কম, ডিরেক্ট ফ্রেশ বিডি ডট কম সহ বেশ কটি ইকামার্স প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ব্যবসায় নিজ নিজ কার্যক্রম উপস্থাপন করেন।

বেসিস সভাপতি এবং এখনই ডট কমের প্রধান নির্বাহী কর্মকতা শামীম আহসানের সভাপতিত্বে একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন ই-কমার্স ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।