ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন মেলায় রবি’র থ্রিজি এক্সপেরিয়েন্স

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪
স্মার্টফোন মেলায় রবি’র থ্রিজি এক্সপেরিয়েন্স

ঢাকা: মোবাইল অপারেটর রবি আজিয়াটার থ্রিজি এক্সপেরিয়েন্স নিতে চাইলে চলে আসুন “রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৪“তে।  

বিভিন্ন হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান, অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে পসরা সাজিয়ে বসিয়েছে।

আর রবি দর্শকদের জন্য থ্রিজি এক্সপেরিয়েন্স দিতে সাজিয়ে বসেছে স্টল।

দ্বিতীয়বারের মতো এই মেলায় এবারই প্রথম রবি এই এক্সপো’র টাইটেল স্পন্সর হয়েছে। বৃহস্পতিবার শুরু হওয়া তিন দিনব্যাপী মেলায় যে কেউ চাইলে এসে সহজেই থ্রিজি’র অভিজ্ঞতা নিতে পারেন। এর সঙ্গে এখান থেকে দর্শনার্থীরা রবি’র সিমও কেনার সুযোগ পাচ্ছেন। থ্রিজি’র অভিজ্ঞতা নিতে রবি’র স্টলে সকাল থেকেই  দর্শনার্থীরা ভিড় করছেন।   

রবি ২০১৩ সালের ২৮ সেপ্টেম্বর থ্রিজি সেবা চালু করে। গত ৮ সেপ্টেম্বর বিটিআরসি আয়োজিত তৃতীয় প্রজন্মের (থ্রিজি) তরঙ্গ নিলাম থেকে রবি আজিয়াটা লিমিটেড ৫ মেগাহার্টজ স্পেকট্রাম কিনে নেয়। এরপর ১২ সেপ্টেম্বর থ্রিজি লাইসেন্স পায় তারা।  
   


থ্রিজি সেবার মাধ্যমে বাংলাদেশের টেলিযোগাযোগ শিল্পে নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। আর এর মাধ্যমে বিশ্বের সবচেয়ে দ্রুত অগ্রসর টেলিযোগাযোগ বাজারে প্রবেশ করলো বাংলাদেশ।

রবির নির্বাহী অধিকর্তা (কর্পোরেট স্ট্রাটেজি) খালেদুর রহমান দেওয়ান বলেন, মোবাইল ফোন এখন আর শুধু ভয়েস কলের মধ্যে সীমাবদ্ধ নয়। এমএমএস থেকে শুরু করে বহু ধরনের সেবা মিলছে মোবাইল ফোনে। মূলত তথ্য প্রযুক্তির দ্রুত প্রসারের ফলেই এটা হয়েছে। বর্তমান তথ্য প্রযুক্তির বাজার সবার জন্যই সমান। এই বাজারে প্রতিটি কোম্পানি নিজের সেরা সেবাটি প্রদানের মাধ্যমে টিকে থাকার চেষ্টা করবে।

প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার  দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই করে দেখতে ও কিনতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। এতে গতবারের মতো এবারও সবাই বিনামূল্যে প্রবেশ করতে পারছেন।

প্রদর্শনীর পাশাপাশি অ্যাপ্লিকেশন জোনের বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান তাদের অ্যাপ্লিকেশন (অ্যাপ) প্রদর্শন করবে।  

প্রদর্শনীটির কো-স্পন্সর হিসেবে থাকছে অ্যাভিরা, নকিয়া, সামস্যাং ও সিম্ফনি। এছাড়া ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে প্রযুক্তি-পণ্য প্রদর্শন করবে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, এসার, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ আরো কিছু ব্র্যান্ড।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।