ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডাচ আইটি কোম্পানীর সঙ্গে বেসিসের ম্যাচমেকিং বৈঠক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
ডাচ আইটি কোম্পানীর সঙ্গে বেসিসের ম্যাচমেকিং বৈঠক

বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) মিলনায়তনে ডাচ  ও বাংলাদেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের মধ্যে দুই দিনব্যাপী বিটুবি ম্যাচমেকিং বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপ-বাংলাদেশ টেকনোলোজি সামিট ২০১৪’র অংশ হিসেবে দ্বিপাক্ষিক বৈঠকগুলো অনুষ্ঠিত হয়।

১০ টি ডাচ আইটি কোম্পানীর প্রতিনিধিদের সঙ্গে বেসিসের ৫৩ টি আইটি কোম্পানীর সদস্যরা  প্রায় দু’শ বৈঠক করে। বিটুবি ম্যাচমেকিং’র আয়োজক বেসিস এবং  সহযোগিতায় ছিল নেদারল্যান্ড দূতাবাস ও নেনরোড বিজনেস ইউনিভার্সিটি ।

উল্লেখ্য, গত ১০ থেকে ১৪ মার্চ জার্মানীর হ্যানোভারে অনুষ্ঠিত সিবিট আইটি মেলায় বেসিসের অংশগ্রহণের মধ্য দিয়ে ইউরোপ-বাংলাদেশ টেকনোলোজি সামিটের যাত্রা শুরু । গত ১৭ ও ১৮ মার্চ ডেনমার্কের কোপেনহ্যাগেনে,  ২০ মার্চ নরওয়ের অসলোতে এবং সর্বশেষ ঢাকায় সেমিনার ও বিটুবি ম্যাচমেকিং বৈঠকের মধ্য দিয়ে ইউরোপ-বাংলাদেশ টেকনোলোজি সামিট ২০১৪ সম্পন্ন হয়।

এ কার্যক্রমের  মাধ্যমে দুদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ডাচ প্রতিনিধিরা। এছাড়া উভয় দেশের প্রতিনিধিরা মনে করছে তাদের বৈঠক ফলপ্রসু হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।