ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ছুটির দিনে জমজমাট মেলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
ছুটির দিনে জমজমাট মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: শুক্রবার দ্বিতীয় দিনে জমে উঠেছে রবি স্মার্টফোন ও ট্যাব মেলা।

সকাল ১০টায় মেলার শুরুতেই প্রযুক্তি প্রেমীদের উপচে পড়া ভিড় দেখা যায়।

সাপ্তাহিক ছুটি হওয়ায় পরিবার পরিজনকে সঙ্গে করে মেলায় এসেছেন অনেকে।

তবে মেলা প্রাঙ্গণে তরুণ প্রজন্মের উপস্থিতি বেশি লক্ষ করা গেছে।

তেজগাঁও বিজ্ঞান কলেজের শিক্ষার্থী রাতুল হাসান বাংলানিউজকে বলেন, পছন্দের কনফিগারেশন যে স্মার্টফোনে বেশি আছে সেটাই আমি কিনতে এসেছি। তবে দামের বিষয়টিও মাথায় রাখতে হবে।

পল্লবী থেকে স্বপরিবারে মেলায় এসেছেন সরকারি কর্মকর্তা কায়সার আযম। তিনি বাংলানিউজকে বলেন, বড় মেয়ে ট্যাব খুব পছন্দ করে। ওর আগ্রহের কারণে আমরা মেলায় এসেছি। বাজেট ২০ থেকে ২৫ হাজার টাকা।

আয়োজকরা বলছেন প্রত্যাশার থেকে মেলায় অনেক সেল হচ্ছে। তবে দুপুর গড়িয়ে গেলে এর সংখ্যা দ্বিগুন হবে।

স্যামসাংয়ের ব্র্যান্ড প্রমোটার জুসি আসলিম বাংলানিউজকে বলেন, মেলার দ্বিতীয় দিনে অনেক ভিড়। ক্রেতারা পছন্দের প্রযুক্তিতে সম্পূর্ণ কনফিগারেশন পেলেই সেটি ক্রয় করছেন। আমার‍া মেলা উপলক্ষে ১৫ মে পর্যন্ত ১ হাজার টাকা ছাড় দিচ্ছে। স্মার্টফোন ও ট্যাবে এই ছাড় দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আশা করছি বেলা গড়ার সঙ্গে বাড়বে ভিড়। তবে আমরা আশা করছি প্রথম দিনের তুলনায় ভিড় কয়েকগুন বাড়বে।

অনেক আয়োজক বলছেন আপডেট অপশনের দিকে ক্রেতাদের ঝোঁক বেশি। নকিয়া’র ব্রান্ড প্রমোটার তাহমিনা জাফর বাংলানিউজকে জানান, লুমিয়ার দিকে ক্রেতাদের ঝোঁক বেশি। মেলায় আমাদের সেল অনেক বেশি হচ্ছে তবে এর সংখ্যা আরও বাড়বে।

তিন দিনব্যাপী রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো মেলায় ট্যাব ও ল্যাপটপে বিশেষ ছাড় দিচ্ছে ফ্লোরা লিমেটেড। এছাড়া স্যামসাংও বিশেষ ছাড় দিচ্ছে মেলা উপলক্ষে।

মেলায় আয়োজকরা প্রদর্শনীর সমান্তরালে চলছে ভার্চুয়াল ওয়েব ফেয়ার। ঘরে বসেই এতে অনলাইনে কেনাকাটা সেরে নিতে পারবেন দর্শনার্থীরা। আর যে কেউ
অংশ নিয়ে জিতে নিতে পারবেন দেড় শতাধিক আকর্ষণীয় পুরস্কার। এজন্য দর্শনার্থীদের লগঅন করতে হবে প্রদর্শনীর ওয়েবসাইট www.bcsictworld.com.bd।

প্রদর্শনী চলবে ৮ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে।

মেলায় ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে প্রযুক্তিপণ্য প্রদর্শন করছে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, এসার, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ আরও কিছু ব্র্যান্ড।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশের দ্বিতীয় এ প্রদর্শনীর এবারের টাইটেল স্পন্সর টেলিকম অপারেটর রবি। কো-স্পন্সর অ্যাভিরা, নকিয়া, স্যামসাং ও সিম্ফনি।

বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় আরও উপস্থিত ছিলেন, বেসিসের সভাপতি শামীম আহসানসহ বিভিন্ন কোম্পানির কান্ট্রি ম্যানেজার।

প্রদর্শনী ৫ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। কোনো প্রকার প্রবেশমূল্য ছাড়াই যে কেউ এতে অংশ নিতে পারবেন।

এতে বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান প্রদর্শন করবে তাদের তৈরি অ্যাপ্লিকেশন। প্রদর্শনী উপলক্ষে ফেসবুকভিত্তিক ‘ট্যাগ শেয়ার অ্যান্ড উইন’ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ফেসবুক পেজে (facebook.com/STExpo) আগ্রহীরা বিস্তারিত জানতে পারবেন। এ প্রতিযোগিতায় পুরস্কার থাকবে ‘নকিয়া লুমিয়া ১৫২০’ মডেলের স্মার্টফোন।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।