ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাংয়ের স্মার্টফোন কিনলে হাজার টাকা ছাড়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
স্যামসাংয়ের স্মার্টফোন কিনলে হাজার টাকা  ছাড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা:রবি স্মার্টফোন মেলায় স্যামসাংয়ের হ্যান্ডসেট কিনলেই ৫০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে।

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং বাজারে ছেড়েছে গ্যালাক্সি এস ফাইভ হ্যান্ডসেট।

মেলায় এসে কেউ এই সেট কিনলে এর সঙ্গে ২০ হাজার টাকার গিয়ারে ছাড় দেওয়া হচ্ছে ১০ হাজার টাকা। মোবাইল হ্যান্ডসেট পকেটে থাকলেও যাত্রাপথে কিংবা যেখানে মোবাইল হ্যান্ডসেট ব্যবহার করা যাচ্ছে না সেখানেই এটি সবচেয়ে বেশি উপযোগী। হাতঘড়ির মতো এই গিয়ারে কল, এসএমএস ও ইমেইল দেখা যাবে। একবার এই গিয়ারে চার্জ দিলে দুই দিন অনায়াসে চলে যাবে।

১০ হাজার থেকে ২০ হাজার টাকা মূল্যের হ্যান্ডসেট কিনলে ৫ শতাংশ ছাড় এবং ২০ হাজার টাকা মূল্যের ওপরে হ্যান্ডসেট কিনলে এক হাজার টাকা ছাড় দেওয়া হচ্ছে মেলায়।     

স্যামসাং গ্যালাক্সি এস ফাইভ এখনো বাংলাদেশের বাজারে আসেনি। মেলায় স্যামসাং প্যাভিলিয়নে এসে এই সেট পেতে অগ্রিম বুকিং চলছে। এখানে বুকিং দেওয়ার পর প্যাভিলিয়ন থেকে একটি টোকেন দেওয়া হচ্ছে। এই হ্যান্ডসেটে থাকবে বায়োমেট্রিক সেন্সর, ধুলা ও পানি নিরোধক এবং দ্রুতগতির ক্যামেরা ও ফিটনেস সংক্রান্ত বিভিন্ন ফিচার। ৫.১ ইঞ্জির সুপার অ্যামোলেড ডিসপ্লে, ২.৫ মেগাহার্টজ কোয়ার্ড কোর প্রসেসর, ২ গিগাবাইট ৠাম, ১৬ ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ, যা ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।    

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী এই মেলার উদ্ধোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।   
 
বিভিন্ন হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান, অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে পসরা সাজিয়ে বসিয়েছে। আর রবি দর্শকদের জন্য থ্রিজি এক্সপেরিয়েন্স দিতে সাজিয়ে বসেছে স্টল।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। এতে গতবারের মতো এবারও সবাই বিনামূল্যে প্রবেশ করতে পারছেন।

প্রদর্শনীর পাশাপাশি অ্যাপ্লিকেশন জোনের বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান তাদের অ্যাপ্লিকেশন (অ্যাপ) প্রদর্শন করবে।  

প্রদর্শনীটির কো-স্পন্সর হিসেবে থাকছে অ্যাভিরা, নকিয়া, সামস্যাং ও সিম্ফনি। এছাড়া ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে প্রযুক্তি-পণ্য প্রদর্শন করবে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, এসার, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ আরো কিছু ব্র্যান্ড।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

** ছুটির দিনে জমজমাট মেলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।