ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন, ট্যাব এক্সপোতে সিম্ফনি হ্যান্ডসেটের সম্ভার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৪
স্মার্টফোন, ট্যাব এক্সপোতে সিম্ফনি হ্যান্ডসেটের সম্ভার

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  চলছে স্মার্টফোন ও ট্যাবলেট পিসি’র মেলা। গত ৩ এপ্রিল শুরু হওয়া এ মেলার ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে বিশ্বসেরা নানা  ব্র্যান্ডের বৈচিত্রময় স্মার্টফোন ও ট্যাব দেখতে, জানতে এবং কিনতে পারছে দর্শনার্থী, ক্রেতারা।



এক্সপো মেকার আয়োজিত দিতীয়বারের এ মেলার টাইটেল স্পন্সর মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো’ তে জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড সিম্ফনি গ্রাহক চাহিদা বিবেচনায় নিয়ে কয়েক ধরনের মোবাইল ফোনের পসরা সাজিয়েছে । সিম্ফনির প্যাভিলিয়নে ২০ থেকে ১০ হাজার টাকার মধ্যে যেসব হ্যান্ডসেট মিলবে তার মধ্যে অন্যতম।

এক্সপ্লোরার জেড থ্রি: লেটেষ্ট এ মডেলে রয়েছে ১.৭ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর, ১৩ এমপি রোটেবল ক্যামেরা, ৪.৭ ইঞ্চি আইপিএস ডিসপ্লে। দাম ১৯ হাজার ৯৯০ টাকা।

এক্সপ্লোরার ফ্যাবলেট পি৮: ৫.৭ ইঞ্চি আইপিএস ডিসপ্লে’র এ ফোনে ১.২ গিগাহার্জ কুয়াড কোর প্রসেসর, পেছনে ১৩ ও সামনে ৮ এমপি বিএসআই ক্যামেরা আছে। ১৭ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে হ্যান্ডসেটটি।

এক্সপ্লোরার ট্যাব টি৮কিউ: ১.২ গিগাহার্জ কুয়াড কোর প্রসেসরের এ ফোনের মূল ক্যামেরা ৫ এবং সামনের ক্যামেরা ৩ এমপি, ৮ ইঞ্চি ডিসপ্লে’র  টি৮কিউ এর দাম ১৪ হাজার ৯৯০ টাকা।

এক্সপ্লোরার ট্যাব টি৮আই: ১১ হাজার ৯৯০ টাকা মূল্যের ৮ ইঞ্চি ডিসপ্লেযুক্ত এ হ্যান্ডসেটে ১.২ গিগাহার্জ ডুয়্যাল কোর, ৫ এবং ২ এমপি ক্যামেরা রয়েছে।
এক্সপ্লোরার ডব্লিউ১৫০: ৪.৭ ইঞ্চি এইচডি ডিসপ্লেযুক্ত এ হ্যান্ডসেটে ১.২ গিগাহার্জ কুয়াড কোর, ৮ এমপি’র মূল ও ২ এমপি’র সামনের ক্যামেরা থাকছে। দাম ১৪ হাজার ৯৯০ টাকা।

এক্সপ্লোরার ডব্লিউ১৪০: ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লেযুক্ত ডব্লিউ১৪০ মডেলে আছে ১.২ গিগাহার্জ কুয়াড কোর, ৮ এবং ১.২ মেগাপিক্সেলের বিএসআই ক্যামেরা। ১২ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে এটি।

এক্সপ্লোরার ডব্লিউ১২৮: এ মডেলটির ডিসপ্লে ৪.৫ ইঞ্চির কিউএইচডি প্রযুক্তির। এতে ১.৩ গিগাহার্জ কুয়াড কোর প্রসেসর , ৮ এমপি মূল ক্যামেরা ও সম্মুখ ক্যামেরা ২ এমপি। দাম ১০ হাজার ৯৯০ টাকা। প্রতিটি হ্যান্ডসেটে আছে ১ বছরের ওয়্যারেন্টি।

৫ এপ্রিল পর্যন্ত চলা এ মেলা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকছে।

বাংলাদেশ সময়: ০০৫০  ঘণ্টা, ০৫ এপ্রিল, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।