ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বুকিং দিলেই নকিয়া লুমিয়াতে ৫ শতাংশ ছাড়

ইশতিয়াক হুসাইন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৪
বুকিং দিলেই নকিয়া লুমিয়াতে ৫ শতাংশ ছাড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নকিয়ার লুমিয়া ৬৩০ মডেলের হ্যান্ডসেটে বুকিং দিলেই ৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে রবি স্ম্যার্টফোন মেলায়।  

লুমিয়া ৬৩০ মডেলের হ্যান্ডসেটটি এখনো বাংলাদেশের বাজারে আসেনি।

তবে মেলায় আগত দর্শনার্থীদের জন্য অগ্রিম বুকিং দেওয়ার সুযোগ রাখা হয়েছে। দেশের বাজারে এলেই বুকিং দাতারা অগ্রাধিকার ভিত্তিতে এই সেটগুলো হাতে পাবেন।

হলুদ, সবুজ, কমলা, সাদা ও কালো এই পাঁচটি রংয়ের সেট বিশ্ববাজারে ছেড়েছে নকিয়া। আগ্রহীরা বুকিং দিয়েই পছন্দের রংয়ের সেটটি নিতে পারবেন। তবে কবে নাগাদ এটি বাজারে পাওয়া যাবে তা নিশ্চিত করতে পারেননি নকিয়ার বিক্রয় কর্মকর্তা মুজাহিদুল মুহিত।   

দুই সিম সুবিধার লুমিয়া ৬৩০ মডেলের স্ম্যার্টফোনটিতে রয়েছে কোয়ালকমের কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৪০০ প্রসেসর। গরিলা গ্লাসের সাড়ে চার ইঞ্চি মাপের স্ক্রিনযুক্ত স্ম্যার্টফোনটিতে ১৮৫০ মিলি আম্পিয়ারের ব্যাটারি রয়েছে। অটো ফোকাসযুক্ত পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা, ৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি ও ৫১২ মেগাবাইট র্যাম সুবিধা। এতে মাইক্রো এসডি কার্ডও ব্যবহার করা যাবে।

এই সেটটি ছাড়াও অ্যান্ড্রয়েড চালিত নকিয়া-এক্স মোবাইল সেটেও ৫ শতাংশ মূল্য ছাড় দেওয়া হচ্ছে।

সম্ভাব্য ৯হাজার ৮০০ টাকা মূল্যের এই সেটটিতে ডুয়েল কোর প্রসেসরের সঙ্গে রয়েছে ৫১২ মেগাবাইট র্যাম, সঙ্গে থাকছে চার গিগাবাইট ইন্টারনার মেমোরি। এই সেটটি পাওয়া যাবে লাল, সবুজ, সাদা ও কালো রংয়ে।

নকিয়া আশা করছে সাশ্রয়ী এসব স্ম্যার্টফোন গ্রাহকদের রোমাঞ্চিত করবে।   

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার তিন দিনব্যাপী এই মেলার উদ্ধোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিভিন্ন হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান, অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে পসরা সাজিয়ে বসিয়েছে। আর দর্শকদের জন্য থ্রিজি এক্সপেরিয়েন্স দিতে স্টল নিয়ে বসেছে রবি।

প্রদর্শনীর পাশাপাশি অ্যাপ্লিকেশন জোনের বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠানও তাদের অ্যাপ্লিকেশন (অ্যাপ) প্রদর্শন করছে।   

প্রদর্শনীটির কো-স্পন্সর হিসেবে আছে অ্যাভিরা, নকিয়া, সামস্যাং ও সিম্ফনি। এছাড়া ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে প্রযুক্তি-পণ্য প্রদর্শন করবে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, এসার, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ আরো কিছু ব্র্যান্ড।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীরা বিনামূল্যে প্রদর্শনীতে প্রবেশ করে দেখছেন-কিনছেন তাদের পছন্দের পণ্য।

বাংলাদেশ সময়: ০৮০১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।