ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঘড়িতে চলবে স্মার্টফোন

ইসমাইল হোসেন ও মফিজুল সাদিক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৪
ঘড়িতে চলবে স্মার্টফোন স্যামস্যাং গ্যালাক্সি এস-৫

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: স্মার্টফোন মেলার অন্যতম আর্কষণ স্যামস্যাং গ্যালাক্সি এস-৫। হাইকনফিগারেশনের নতুন এই স্মার্টফোনের সঙ্গে নতুন সংযোজন ‘গিয়ার ফিট’।


 
হাতঘড়ির আদলে তৈরি দুই ধরনের গিয়ারফিটে নিয়ন্ত্রণ করা যাবে এই স্মার্ট মোবাইল ফোনটি। সে কারণে প্রযুক্তিপ্রেমীদের ভিড় স্যামসাং স্টলে।
 
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে স্যামস্যাং গ্যালাক্সি এস-৫ স্মার্টফোনটি নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।
 
স্যামসাংয়ের প্রোডাক্ট কনসালট্যান্ট মোস্তাফিজুর রহমান রাজ বাংলানিউজকে জানালেন, সারা পৃথিবীতে ১১ এপ্রিল বাজারে অবমুক্ত করা হলেও ভৌগোলিক সীমারেখার কারণে বাংলাদেশের ব্যবহারকারীরা ১১ ঘণ্টা আগে হাতে পাবেন এই স্মার্টফোনটি।
 
স্যামসাং গ্যালাক্সি এস-৫-এর মূল্য ৬০ হাজার টাকা। তবে মেলায় বুকিং দিলে এক হাজার টাকার ডিসকাউন্ট কার্ড দেওয়া হচ্ছে বলে জানান রাজ।
 
আর সঙ্গে রয়েছে দুটি গিয়ারফিট। এর মধ্যে স্যামসাং গিয়ারফিটের মূল্য ২১ হাজার ৫০০, আর গিয়ারফিট-২ এর মূল্য ধরা হয়েছে ৩২ হাজার ৫০০ টাকা।
 
তবে কেউ চাইলে প্রথম গিয়ারফিটসহ প্যাকেজ আকারে ৭০ হাজার টাকায় বুকিং দিতে পারবেন।
 
গ্যালাক্সি এস-৫-এর প্রিবুকিং করা যাবে দুটি বিশেষ প্যাকেজে, যার মধ্যে একটি রয়েছে গিয়ারফিট, এস ভিউ কভার, ১২ মাসের কিস্তি এবং নির্দিষ্ট টেলিকম অপারেটরদের অফার।
 
মেলার শেষ দিন ৫ এপ্রিল পর্যন্ত স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে স্যামসাংয়ের নতুন স্মার্টফোন গ্যালাক্সি এস-৫ প্রিবুকিং দেওয়া যাবে।
 
গ্যালাক্সি এস-৫ প্রি-বুকিং করার আগে গ্রাহকরা স্যামসাং বুথ থেকেই গ্যালাক্সি এস-৫-এর ইউনিট ব্যবহার করে দেখে নিতে পারবেন।
 
স্যামসাং গ্যালক্সি এস-৫ এর রয়েছে বাড়তি সুবিধা। স্মার্ট ফেনটিতে সুপার এনালোট ডিসপ্লে রয়েছে। সাধারণত সানলাইটে স্মার্টফোনে ডিসপ্লে দেখা না গেলেও এতে ১০ শতাংশ ব্রাইটনেস বাড়ানো যাবে। ফলে, সানলাইটেও দেখা যাবে ডিসপ্লে।
 
শিশুরা হাত দিলে স্মার্টফোনটির অপশনগুলো ডিফল্ট হয়ে যাবে। রয়েছে ফিঙ্গার লকের ব্যবস্থাও। ৩০ মিনিট বৃষ্টিতে ভিজলেও সমস্যা হবে না। ক্যামেরায় করা যাবে সিলেকটিভ ফোকাস।
 
গিয়ারফিটে হার্টবিট উঠে আসবে। আর তা থেকে কতটুকু হাঁটতে বা ব্যায়াম করতে হবে, তার নির্দেশনা দেবে এস-৫। দুই থেকে তিনদিন চার্জ থাকবে।

কল করা, ভিডিও দেখা যাবে এই ডিভাইস তথা গিয়ারফিট থেকেই। স্যামসাং স্মার্ট টিভিতে ডাটা ট্রান্সফার করা যাবে।
 
আর ১০ ফিটের মধ্যে ফোনটি মিসিং হলে গিয়ারফিট অ্যালার্ট দেবে। ব্যাটারির অল্টার পাওয়ার ২০ শতাংশ, যা দিয়ে অতিরিক্ত ১৪ ঘণ্টা ব্যবহার করা যাবে ফোনটি।
 
রয়েছে দুই বছরের ওয়ারেন্টি। আর এই স্মার্টফোনটির অনুমোদন রয়েছে আইপি-৬৭ এর।
 
**রবি স্মার্টফোন ও ট্যাবমেলার পর্দা নামছে!
** স্মার্টফোন মেলার আকর্ষণ সিম্ফোনি ‘এক্সপ্লোরার জেড থ্রি’

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।