ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন-ট্যাব মেলায় উপচেপড়া ভিড়

ইসমাইল হোসেন ও মফিজুল সাদিক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৪
স্মার্টফোন-ট্যাব মেলায় উপচেপড়া ভিড়

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: তিনদিন ব্যাপী রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে শেষদিন শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ক্রেতা ও দর্শকদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। তিল ধারণেরও ঠাঁই নেই যেন সেখানে!

দুপুরের পর থেকেই মেলায় প্রযুক্তিপ্রেমীদের উপচেপড়া ভিড় লক্ষ করা যায়।



সাপ্তাহিক ছুটি ও দুদিনের প্রচারণার কারণে মেলায় লোকসমাগম বেশি লক্ষ করা গেছে। এতে করে আয়োজক ও বিক্রেতারা অনেক খুশি। অপরদিকে, মেলায় প্রায় অধিকাংশ স্মার্টফোন এবং ট্যাব ভালো অফারে কিনতে পেরে ক্রেতাদের চোখেমুখে উল্লাস লক্ষ করা গেছে।

অ্যাকোনিডটকমের ম্যানেজার প্রদীপ বিশ্বাস বলেন, অন্য দুইদিনের তুলনায় শনিবার অনেক বেশি বিক্রি হচ্ছে। ক্রেতারা প্রথম দিন থেকেই আমাদের বিমুখ করেননি।

তিনি বলেন, লোক সমাগম দেখে মনে হচ্ছে, মেলাটি আরো বড় পরিসরে হলে ভালো হতো। কারণ, লোকসমাগমের তুলনায় স্থান অপ্রতুল।

এদিকে, মেলার শেষদিনে প্রায় অধিকাশ স্টলেই বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। মেলায় প্রদর্শনীর সমান্তরালে চলছে ভার্চুয়াল ওয়েব ফেয়ার। এতে করে ঘরে বসেই অনলাইনে কেনাকাটা সেরে নিতে পারবেন দর্শনার্থীরা। আর যে কেউ এতে অংশ নিয়ে জিতে নিতে পারবেন দেড় শতাধিক আকর্ষণীয় পুরস্কারও।

এ জন্য ক্রেতা-দর্শনার্থীদের লগইন করতে হবে প্রদর্শনীর ওয়েবসাইট www.bcsictworld.com.bd -তে।

এদিকে, রাত ৮টায় পর্দা নামছে স্মার্টফোন ও ট্যাব মেলার।

ভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পিসি পরখ করে কিংবা বিশেষ দামে কেনার সুযোগ করে দিতে বৃহস্পতিবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় তিনদিনব্যাপী ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৪’।

মেলায় ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে প্রযুক্তিপণ্য প্রদর্শন করে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, এসার, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ আরো কিছু ব্র্যান্ড।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশের দ্বিতীয় এ প্রদর্শনীর এবারের টাইটেল স্পন্সর টেলিকম অপারেটর রবি। কো-স্পন্সর অ্যাভিরা, নকিয়া, স্যামসাং ও সিম্ফনি।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মেলার উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।