ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যশোরে ২ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৪
যশোরে ২ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: মঙ্গলবার থেকে যশোরে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা।

বেলা ১১টায় যশোর পৌর কমিউনিটি সেন্টারে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান।


 
উদ্বোধনী অনুষ্ঠানে নজরুল ইসলাম খান বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলা জেলা পর্যায় থেকে উপজেলা পর্যায়ে ছড়িয়ে দেওয়া হবে। যাতে তথ্যপ্রযুক্তি জ্ঞান তৃণমূল পর্যন্ত পৌঁছ‍াতে পারে। এছাড়া ইউনিয়ন পর্যায়ে ২০টি করে ল্যাপটপ দেওয়ারও পরিকল্পনা রয়েছে সরকারের। এর মাধ্যমে আউটসোর্সিংয়ের প্রশিক্ষণ ইউনিয়ন পর্যায়েও নিয়ে যাওয়া হবে। ফলে মানুষ এই শিক্ষা গ্রহণ করে আত্মকর্মসংস্থানের সুযোগ করে নিতে পারবে।

জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

পৌর কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার ও পুলিশ সুপার আনিসুর রহমান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আউটসোর্সিং প্রতিষ্ঠান কেআইটিসির সিইও মাইক কাজী। দুই দিনব্যাপী এ মেলা বুধবার শেষ হবে। মেলা প্রাঙ্গণে বিভিন্ন প্রতিষ্ঠানের ২০ স্টল বসানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।