ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইষ্টার্ন প্লাস ল্যাপটপ বাজারে ‘কম্পিউটার মোবাইলের’ মেলা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৪
ইষ্টার্ন প্লাস ল্যাপটপ বাজারে ‘কম্পিউটার মোবাইলের’ মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর শান্তিনগর ইস্টার্ন প্লাস ল্যাপটপ বাজারে শুরু হয়েছে আটদিনের ‘কম্পিউটার ও মোবাইল’ পণ্যের মেলা। প্রধান অতিথি হিসেবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু  বুধবার মেলা উদ্বোধন করেন ।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ ও বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সাবেক সভাপতি মোস্তাফা জব্বার এবং বিসিএস সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ইষ্টার্ন প্লাস-বিসিএস ল্যাপটপ বাজারের সভাপতি আবদুল মমিন খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

মেলার বিপনীকেন্দ্রগুলোতে কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব, স্মার্টফোনসহ তথ্যপ্রযুক্তি ও মোবাইল ফোনের হালনাগাদ সংস্করণের পণ্য, সেবা এবং সফটওয়্যার পাওয়া যাচ্ছে। প্রায় ১৫০টি প্রতিষ্ঠান এসব পণ্য ও সেবা প্রদর্শন করছে। রয়েছে আকর্ষণীয় ছাড় ও উপহার। এছাড়া প্রতিটি পণ্যের সঙ্গে থাকছে বিশেষ কুপন।

প্রদর্শনীতে প্রতি একদিন পর অনুষ্ঠিত র‌্যাফেল ড্র’র মাধ্যমে ট্যাব, স্মার্টফোন, স্পিকার, মডেম, পেন ড্রাইভসহ আকর্ষনীয় উপহার পেয়ে যাবে ক্রেতারা।

আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে আছে কুইজ প্রতিযোগিতা, এতে বিজয়ীরা পাবে তথ্যপ্রযুক্তি পণ্যের চমৎকার সব উপহার। নির্ধারিত দিনে সন্ধ্যায় র‌্যাফেল ড্র এবং কুইজ বিজয়ীদের মধ্যে এসব পুরস্কার বিতরণ করা হবে।

দর্শনার্থী, ত্রেতাদের জন্য মেলা প্রাঙ্গনে ফ্রি ওয়াইফাই ব্যবস্থা রয়েছে। শিশুদের জন্য থাকছে ফ্রি গেমিং জোন এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা ।

ইষ্টার্ন প্লাস শপিং কমপ্লেক্সের ৫ম ও ৬ষ্ঠ তলায় আয়োজিত এ মেলায় বিনামূল্যে প্রবেশের সুযোগ রয়েছে। আগামী ১৬ এপ্রিল পর্যন্ত চলা এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

মেলায় স্পন্সর হিসাবে রয়েছে অ্যাসুস, এভিরা ও ডি-লিংক। মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এবিসি রেডিও, সমকাল, কম্পিউটার বিচিত্রা। আইএসপি পার্টনার স্পিড টেকনোলজি ও কানেক্ট বিডি।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।