ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আউটসোর্সিংয়ে সেরারা পেলো বেসিস অ্যাওয়ার্ড

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৪
আউটসোর্সিংয়ে সেরারা পেলো বেসিস অ্যাওয়ার্ড

তথ্যপ্রযুক্তির বিভিন্ন শাখায় আউটসোর্সিং’র মাধ্যমে বৈদেশিক আয় এবং দক্ষতা  ও যোগ্যতার স্বীকৃতিদানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) দেশব্যাপী আউটসোর্সিংয়ে সেরাদের অ্যাওয়ার্ড প্রদান করেছে।

রোববার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট (আইডিইবি) মিলনায়তনে আয়োজিত ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৪’ শীর্ষক অনুষ্ঠানে ৪টি পৃথক ক্যাটাগরিতে ১০০টি অ্যাওয়ার্ড  প্রদান করা হয়।



ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী প্রধান অতিথি এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব মো. নজরুল ইসলাম খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশ সেরা ১৫টি আউটসোর্সিং প্রতিষ্ঠান, ব্যক্তি পর্যায়ে ১৮টি,  সেরা ৩ জন মহিলা আউটসোর্সার সহ জেলাভিত্তিক সেরা ৬৪ জনকে অ্যাওয়ার্ড প্রদান করেন।

কর্মসংস্থানের জন্য শিক্ষিত তরুণ সমাজের অনলাইন আউটসোর্সিংয়ের বিকল্প নেই । তরুণদের ফ্রিল্যান্সার হিসেবে ক্যারিয়ার শুরু করে পরবর্তীতে আইটি উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পাশাপাশি বেসিসের এ আয়োজনের ভুয়সী প্রশংসা করে উদ্যোগ অব্যাহত রাখার পরামর্শ দেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী।

বেসিস সভাপতি শামীম আহসান অ্যাওয়ার্ড বিজয়ীদের অনুপ্রাণিত করতে এবং ভবিষ্যতে তরুণ প্রজন্মকে  অনলাইন আউটসোর্সিংকে পেশা হিসবে বেছে নিতে আরো বেশি উৎসাহি করতে এ উদ্যোগ অব্যাহত থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

বেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৪’ এর আহবায়ক ও বেসিস কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, বেসিস উধ্বর্তন নেতৃবৃন্দ এবং পৃষ্ঠপোষক ও সহায়তাকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।