ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেসে’র পৃষ্ঠপোষক এফএসআই ব্যাংক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪
শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেসে’র পৃষ্ঠপোষক এফএসআই ব্যাংক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগল আয়োজিত ‌‌‍সায়েন্স ফেয়ারে বাংলাদেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে আগ্রহী করে তুলতে  দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয়েছে শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেস। গুগল সায়েন্স ফেয়ারের পাশাপাশি আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডেও অংশ নিচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি (এসপিএসবি) ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের (বিএফএফ) উদ্যোগে এ কংগ্রেসের মূল পৃষ্ঠপোষক হয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড (এফএসআইএল)।

এ উপলক্ষ্যে মঙ্গলবার ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে ব্যাংকের মার্কেটিং অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান আজম খান ও এসপিএসবি’র সাধারণ সম্পাদক ড. ফারসীম মান্নান মোহাম্মদী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো: আলী, সৈয়দ হাবিব হাসনাত, কাজী ওসামান আলী, এসপিএসবির সহ-সভাপতি মুনির হাসান, বিএফএফের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি বছর ৬৪ জেলায় শতাধিক বিদ্যালয়ে বিজ্ঞান বিষয়ক কার্যক্রমের পাশাপাশি অনুষ্ঠিত হবে বিশেষ কর্মশালা। এছাড়া থাকবে স্কুল-ভিত্তিক প্রচারনা, আঞ্চলিক বিজ্ঞান ক্যাম্প, ৫০টি বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে মতবিনিময়, ২৫০টি বিদ্যালয়ের নির্বাচিত ৬০০-৭০০ শিক্ষার্থীদের অংশগ্রহণে তিন দিনের বিশেষ কংগ্রেস, জাতীয় বিজ্ঞান ক্যাম্প, শিক্ষকদের বিজ্ঞান ক্যাম্প, গোলটেবিল, বিজ্ঞান লেখকদের কর্মশালা, বিজ্ঞান কর্মীদের ক্যাম্পসহ আরো কিছু। আরো জানা যাবে www.facebook.com/cscongress ঠিকানায়।

বাংলাদেশ সময়: ০১৫৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।