ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজনে বেসিস ও আইএসপিএবি’র চুক্তি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মে ১৩, ২০১৪
ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজনে বেসিস ও আইএসপিএবি’র চুক্তি

ডাক ও টেলিযোগোযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে আগামী ৪ থেকে ৭ জুন ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪’। এই প্রথমবার সরকারি বেসরকারিভাবে অনুষ্ঠিত হবে তথ্যপ্রযুক্তির বিশাল এ আয়োজন।



এ উপলক্ষে রোববার বেসিস মিলনায়তনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিসে) এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর মধ্যে চুক্তি সাক্ষর হয়। বেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে চুক্তি সাক্ষর অনুষ্ঠানে বেসিসের পক্ষে মহাসচিব এবং ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪’র প্রধান প্রকল্প কর্মকর্তা রাসেল টি আহমেদ এবং আইএসপিএবি’র পক্ষে আইএসপিএবি সভাপতি আখতারুজ্জামান মঞ্জু সমঝোতা স্মারকে সই করেন।

টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে ‍উপস্থিত ছিলেন। এ সময় তথ্য প্রযুক্তি বিভাগের সচিব নজরুল ইসলাম খান সহ আইসিটি বিভাগ, বিসিসি, বেসিস নির্বাহী পরিষদ এবং বিসিএস নির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকার দেশের তথ্যপ্রযুক্তি শিল্পকে এগিয়ে নিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে গত কয়েক বছর ধরে ‘ডিজিটাল ওয়ার্ল্ড’ অনুষ্ঠিত হয়ে আসছে। সফটএক্সপো, ই-গভার্নেন্স প্রদশর্নী, মোবাইল ইনভেশন, ই-কমার্স, এম-কর্মাস, বিপিও ফোরাম, ডিজিটাল এন্টারপ্রাইজ, ডেভলপারস ফোরাম, বিজনেস ম্যাচমেকিং মিটিং এবং প্রায় ২০টি সেমিনার, ১০টি টেকনিক্যাল সেশন থাকছে এ আয়োজনে। বিশ্বের খ্যাতিমান বক্তা, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা এতে উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।