ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাগুরায় সাইবার নিরাপত্তা বিষয়ক কর্মশালা

Bristy Sheikh | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মে ১৩, ২০১৪
মাগুরায় সাইবার নিরাপত্তা বিষয়ক কর্মশালা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: সাইবার জগতকে ঘিরে বর্তমানে ব্যাপক অপরাধ সংগঠিত হচ্ছে। বাংলাদেশে প্রতি ২০ সেকেন্ডে একটি করে সাইবার অপরাধ হচ্ছে।

এছাড়া দেশের প্রায় পাঁচ লাখ ওয়েবপেজে হ্যাকিং টুল আছে।

আন্তর্জাতিক পর্যায়ে ঝুঁকির দিক থেকে বাংলাদেশ বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

এ ধরনের অপরাধকে নির্ণয় করা ও আইনের আওতায় আনার জন্য প্রযুক্তির ব্যবহারকে তরান্বিত করার জন্য মাগুরায় মঙ্গলবার স্থানীয় জেলা প্রশাসকের মিলনায়তনে সাইবার অপরাধ ও নিরাপত্তা বিষয়ক কর্মশালায় এ সব তথ্য জানানো হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে কর্মশালা শুরু হয়ে শেষ হয়েছে বিকেল ৩টায়।

জেলা প্রশাসক মাসুদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের যুগ্ম সচিব মো. বিল্লাল হোসেন।

ইনসাইট বাংলাদেশ ফাউন্ডেশন এর সহযোগিতায় কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা জজ একিউ এম নাসির উদ্দিন, জেলা যুগ্ম জজ সানা মো. মাহরুফ  হোসাইন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহাত আনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তারেক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কালাচাঁদ সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন রায় ও মাগুরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এলিয়াস হোসেন প্রমুখ।

এছাড়া কর্মশালায় মাগুরার চার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), এনজিও প্রতিনিধি ও সাংবাদিকসহ ৫০ জন অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মে ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।