ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্য প্রযুক্তিতে দক্ষতা অর্জন করতে হবে

ঢাকা সাউথ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ১১, ২০১৪
তথ্য প্রযুক্তিতে দক্ষতা অর্জন করতে হবে ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা(সাউথ): বাংলাদেশকে উন্নত দেশের কাতারে পৌঁছাতে তথ্য প্রযুক্তিতে আরো দক্ষতা অর্জন করতে হবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

রোববার দুপুরে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠে ৩দিন ব্যাপী ডিজিটাল মেলা-২০১৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



খাদ্যমন্ত্রী বলেন, যারা শিক্ষা প্রযুক্তিতে দক্ষতা অর্জন করতে ব্যর্থ হবে তারা দেশের উন্নয়ন থেকে পিছিয়ে পড়বেন। সরকার ২০১৪ সালের মধ্যে বাংলাদেশকে সম্পূর্ণ ডিজিটাল করার পরিকল্পনা নিয়েছেন। উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আর তাদের কাতারে দাঁড়াতে হলে বাংলাদেশকে অবশ্যই শিক্ষা প্রযুক্তিতে দক্ষতা অর্জন করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাশার মো. ফখরুজ্জামান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক যুগ্ম সচিব শ্যামা প্রসাদ ব্যাপারী, উপজেলা চেয়ারম্যান মো. শাহীন আহমেদ, এসি ল্যান্ড রাশেদুল ইসলাম, শহিদুল হক পাটোয়ারী, সমাজসেবা কর্মকর্তা ফখরুল ইসলাম, বন কর্মকর্তা মোশারফ হোসেন ও যুব উন্নয়ন কর্মকর্তা মো. মনিরুজ্জামান মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।