ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শুরু হচ্ছে কোড ওয়ারিওর’স চ্যালেঞ্জ ২০১৪

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মে ১১, ২০১৪
শুরু হচ্ছে কোড ওয়ারিওর’স চ্যালেঞ্জ ২০১৪

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং বেসিস ইন্সটিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) সম্মিলিতভাবে ‘কোড ওয়ারিওর’স চ্যালেঞ্জ ২০১৪’র আয়োজন করেছে।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪’র অংশ হিসেবে তৃতীয়বারের মত আয়োজিত কোড ওয়ারিওর চ্যালেঞ্জ পোগ্রামটি সাজানো হয়েছে ‘মোবাইল অ্যাপ্লিকেশন এবং ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট’ এই দুই ভাগে।



কোড ওয়ারিওর হলো আন্ত:বিশ্ববিদ্যালয় এবং আন্ত:প্রাতিষ্ঠানিক কোডিং প্রতিযোগিতা। শিক্ষাপ্রতিষ্ঠান এবং অন্যান্য পতিষ্ঠান থেকে ৪ সদস্যের একটি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগীদের ২৩, ২৪ এবং ৩০ ও ৩১ মে নির্ধারিত দিনের নৈবর্ত্তিক পরীক্ষা,  গ্রুমিং সেশন এবং টানা ৩৬ ঘন্টার রুদ্ধদার বুটক্যাম্প ধাপগুলো সম্পন্ন করতে হবে।

প্রতিযোগীতায় অংশগ্রহণে আগ্রহীদের এই অ্যাড্রেসে গিয়ে codewarrior.bitm.org.bd  রেজিষ্ট্রেশন করতে হবে। আবেদনের সময়সীমা ২১ মে পর্যন্ত।

উল্লেখ্য, অনলাইনে পূরণকৃত ফরম ডাউনলোড করে শিক্ষার্থীদের নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের প্যাডে কম্পিউটার বিভাগ প্রধান / রেজিষ্ট্রারের স্বাক্ষর সহ এবং পেশাদারদের নিজ নিজ প্রতিষ্ঠানের প্যাডে সি লেভেল ম্যানেজারের স্বাক্ষরসহ ওয়েবসাইটে আপলোড করতে হবে।

একটি বিশ্ববিদ্যালয়/কোম্পানী কেবল প্রতি শাখায় একটি দলকে মনোনয়ন দিতে পারবে। ‘কোড ওয়ারিওর’স চ্যালেঞ্জ ২০১৪’ এর আহ্বায়ক হিসেবে আছেন বেসিসের কোষাধ্যাক্ষ এবং বিআইটিএম এর দায়িত্বপ্রাপ্ত পরিচালক শাহ ইমরাউল কায়ীশ।

আগামী ৬ জুন বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাওয়ার্ড নাইটে বিজয়ীদের পুরষ্কৃত করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মে ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।