ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শুরু হচ্ছে টেকশহর ল্যাপটপ মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মে ১৩, ২০১৪
শুরু হচ্ছে টেকশহর ল্যাপটপ মেলা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘সবার জন্য ল্যাপটপ’ স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার থেকে রাজধানীতে শুরু হতে যাচ্ছে টেকশহর ল্যাপটপ মেলার ১৪তম আসর।
 
মঙ্গলবার দুপুরে রাজধানীর হোটেল সোনাগাঁওয়ে এক্সপো মেকার আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।



আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত তিন দিনব্যাপী এ মেলা রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলার প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এক্সপো মেকার আয়োজিত এবারের মেলায় দেশি-বিদেশি শীর্ষ প্রযুক্তি পণ্য প্রস্তুতকারক কোম্পানিগুলো তাদের সর্বশেষ এবং আধুনিক ব্রান্ড ও মডেলের ল্যাপটপসহ আনুষাঙ্গিক পণ্য প্রদর্শন করবে।
 
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করার কথা রয়েছে।
 
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, গত সাত বছর ধরে আয়োজিত এ ল্যাপটপ মেলা দেশের তথ্য প্রযুক্তি খাতের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট হিসেবে এরইমধ্যে পরিচিতি লাভ করেছে। এবারের মেলায় ২৮টি স্টল ও ১৯টি প্যাভিলিয়নে দেশি-বিদেশি প্রযুক্তি পণ্য নির্মাতা ও বিক্রেতা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

এর মধ্যে ডেল, আসুস, এইচপি, স্যামস্যাং, এসার, এমএসআই, এইচটিএস, টুইনমস, লেনোভো, ফুজিৎসু, গিগাবাইটসহ বিভিন্ন ব্রান্ডগুলো তাদের নতুন পণ্য প্রদর্শন করবে।
 
এক্সপো মেকারের হেড অব অপারেশন নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, গত কয়েক বছরে প্রতিটি ল্যাপটপ মেলা নিয়ে ক্রেতা ও দর্শনার্থীদের যেমন আগ্রহ দেখা গেছে তেমনি প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণও ছিল চোখে পরার মতো।
 
তিনি জানান, এবারের মেলায় নতুন প্রজন্মের প্রযুক্তিপ্রেমিদের কথা মাথায় রেখে মেলায় নতুন কিছু পণ্য প্রদর্শন করা হবে। যা আগে কখনো বাজারে আসেনি। মেলায় এসব নতুন পণ্য ব্যবহারের অভিজ্ঞতা নিতে পারবেন প্রযুক্তিপ্রেমিরা।
 
সম্মেলনে উপস্থিত ছিলেন- এক্সিকিউটিভ টেকনোলজির জেনারেল ম্যানেজার সালমান আলী খান, ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সোনিয়া রশির কবির, এইচপি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ইমরুল হোসেন ভূঁইয়া, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব নজরুল ইসলাম মিলন এবং এক্সপো মেকারের হেড অব অপারেশন নাহিদ হাসনাইন সিদ্দিকী।
 
বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, মে ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।