ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এয়ারটেলের ২৪ ঘণ্টা ফুরায় না

তাহমীদ ওসমান, ইবি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মে ১৩, ২০১৪
এয়ারটেলের ২৪ ঘণ্টা ফুরায় না

গত ২০ মার্চ আমি এয়ারটেল এর স্মার্ট বান্ডেল অফার এর সাথে একটি ‘স্যামসাং গ্যালাক্সি এস ডুওস ২’ ফোন কিনি। যার শর্ত ছিল প্রতি মাসে সর্বোচ্চ ৮ বার ৫০ টাকা বা তার বেশি রিচার্জ করলে ১০০ মিনিট করে মোট ৮০০ মিনিট বোনাস পাওয়া যাবে।

এই বোনাস ২৪ ঘণ্টা এয়ারটেল নাম্বারে ব্যবহার করা যাবে এবং প্রতি মাসে ২ জিগাবাইট (জিবি) ডাটা পাওয়া যাবে। এভাবে ৩ মাস পর্যন্ত এ সুবিধা পাওয়া যাবে।

কিন্তু বিকেলে ফোন কেনার পর সন্ধ্যা পেরুতে না পেরুতেই হয়রানি শুরু। ৫০ টাকা রিচার্জ করে ১০০ মিনিট বোনাস পেয়েছি ঠিকই, কিন্তু ব্যবহার করতে পারছি না। কর্তৃপক্ষকে মেইল করলাম। তারা বলল, ২৪ ঘণ্টা সময় লাগবে। ৭৮৬ নাম্বারে ফোন করলাম। সমস্যা বুঝতেই তিনি অনেক সময় নিলেন। তিনি এক এক বার এক এক কথা বলছিলেন। অবশেষে ৩ জন কাস্টমার ম্যানেজারের সাথে কথা বলার পর সমাধান পাওয়া গেলো।

১৯ এপ্রিল থেকে আমার বোনাসের ২য় মাস শুরু হবার কথা। অর্থাৎ আমাকে আরো ৮০০ মিনিট ও ২ জিবি ডাটা দেয়া হবে। কিন্তু ১৬ তারিখেই ডাটা দেয়া হয়।
এ ব্যাপারে ১৭ এপ্রিল কাস্টমার কেয়ারে যোগাযোগ করলে আমাকে বলা হয়, ঠিক আছে, বোনাস পেয়েছেন, ব্যবহার করে ফেলেন!

তারপর ১৮ এপ্রিল কাস্টমার কেয়ারে যোগাযোগ করলে আমাকে বলা হয়, আপনি ফোন কিনেছেন ১৪ মার্চ! তাই ১৬ এপ্রিল থেকে বোনাসের ২য় মাস শুরু হয়েছে!’ (তাহলে তো ১৩ এপ্রিল থেকে ২য় মাস শুরু হবার কথা)। আরও জানানো হয় আপনার বোনাসের ৯০ দিনের ১ম দিন শুরু হয়েছে ১৪ মার্চ থেকে।

যা হোক, তাদের কথা মত ১৪ মার্চ থেকে ১ম দিন ধরে ১৩ মে ৬১তম দিন। অর্থাৎ বোনাসের ৩য় মাস শুরু হবার কথা। কিন্তু সকালে ৫০ টাকা রিচার্জ করে ১০০ মিনিট পেলাম না। একটা মেইল পাঠালাম। একজন ফোন করে বললেন, সকালে রিচার্জ করেছেন বিকেল হোক। আগেই এমন করছেন কেন? বোনাস সাথে সাথে দেয়া হয় বলার পর জানালেন, ২৪ ঘণ্টার মধ্যে সমাধান হবে। বার বার কেন এমন হয় জানতে চাইলে তিনি বেশ রেগে যান এবং বাজে ব্যবহার করেন।

এরপর ৭৮৬ তে কল করে তাদের বিজ্ঞাপন ও আইভিআর এর কথা পেরিয়ে কাস্টমার ম্যানেজারকে পাবার পর যথারীতি সমস্যা বুঝতেই তিনি অনেক সময় নিলেন। অতঃপর হোল্ড করে রাখাসহ ২০ মিনিট কথা বলার পর জানা গেল সেই একই কথা, ‘আমরা আন্তরিকভাবে দুঃখিত, ২৪ ঘণ্টার মধ্যে সমাধান হবে।

তাদের ২৪ ঘণ্টা কখন হবে জানা নেই, তারপরেও সমস্যার সমাধান হবে, নাকি আগের মত একটা কিছু বলে ভূগোল বোঝাবে তারও ঠিক নেই। এ কি ঠকবাজি তাদের। ৩ মাসে মোট ২৪০০ মিনিট বোনাস পাবার জন্য আমাদেরকে ১২০০ টাকা রিচার্জ করিয়ে নেবে, আবার ঠিকমত বোনাসও দেবে না।

এটাতো গলির মোড়ের কোন দোকান নয় যে যোগ-বিয়োগের হিসাবে ভুল হবে। ক্রমাগত কেন এই গ্রাহক হয়রানি। বিটিআরসি কি অন্ধ হয়ে গেছে!
এভাবে বার বার সমস্যায় পড়ে মেইল ও ফোন করে আমাদের মূল্যবান সময় ও অর্থ নষ্ট হচ্ছে। তারপরেও বেশিরভাগ সময় সমাধান পাওয়া যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মে ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।