ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বেসিসের নির্বাহী পরিচালক নিয়োগ কার্যক্রম সম্পন্ন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুন ২, ২০১৪
বেসিসের নির্বাহী পরিচালক নিয়োগ কার্যক্রম সম্পন্ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের বেসিস) দীর্ঘ প্রত্যাশিত নির্বাহী পরিচালক নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়েছে। সম্প্রতি বেসিস কার্যনির্বাহী পরিষদ গঠনের পর থেকেই নির্বাহী পরিচালক পদে একজন যোগ্য ব্যক্তির খোঁজ করছিল।

যার সঠিক নেতৃত্বে বেসিসের অগ্রগতি আসবে। যথেষ্ট যাচাই বাছাইয়ের মাধ্যমে গত দুমাস আগে সামি আহমেদকে বেসিসের নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়। ১ জুন থেকে তিনি বেসিসে নির্বাহী পরিচালক পদে যোগদান করেন।

সামি আহমেদ বেসিসে যোগদানের পূর্বে প্রধানমন্ত্রী কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশনের (এটুআই) তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞের  দায়িত্ব পালন করেছেন। নতুন নির্বাহী পরিচালক নিয়োগের মধ্য দিয়ে বেসিসের একটি নতুন যুগের সূচনা হয়েছে বলে মনে করছে দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানের শীর্ষ এ সংগঠন। তথ্যপ্রযুক্তিতে তার দক্ষতা নীতি নির্ধারণী অভিজ্ঞতা দিয়ে বেসিস সচিবালয় শক্তিশালীকরণ, কাজের স্বচ্ছতা নিশ্চিতকরণ এবং সদস্যদের সেবামান আরও উন্নত হবে বলেও আশা করা হচ্ছে।

এছাড়া বেসিস ইনস্টিটিউট অব টেনোলজি অ্যান্ড ম্যানেজমেন্টের (বিআইটিএম) প্রকল্প পরিচালক হিসেবে যোগ দিয়েছেন মোহাম্মদ কামরুজ্জামান। ভিজুয়্যাল ম্যাজিক, একটি জাপান বাংলাদেশ যৌথ কোম্পানী এবং ডকুমেন্ট লিমিটেড, ব্যাকের বিনিয়োগ এর প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি ৮ বছরেরও বেশি সময় কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ০২ জুন, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।