ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্রাহক বাড়াতে টেলিটককে সংসদীয় কমিটির পরামর্শ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুন ২, ২০১৪
গ্রাহক বাড়াতে টেলিটককে সংসদীয় কমিটির পরামর্শ

ঢাকা: টেলিটক বাংলাদেশ লিমিটেডের গ্রাহক বাড়াতে এর নেটওয়ার্ক ব্যবস্থার আরো উন্নয়ন ও বিস্তৃত করার পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি।

দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন একমাত্র মোবাইল ফোন কোম্পানির গ্রাহক কিভাবে আরো বাড়ানো যায় তা খুঁজে বের করতে করেছে কমিটি।

 


সোমবার বিকেলে জাতীয় সংসদ ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির  তৃতীয় বৈঠকে টেলিটককে এসব পরামর্শ দেওয়া হয়।


সূত্র জানায়, বর্তমানে দেশের ১ হাজার ৬ টি ইউনিয়নে প্রায় ১১ হাজার কিলোমিটার অপটিক্যাল ফাইবার কেবল স্থাপনের লক্ষ্য নিয়ে একটি প্রকল্প বাস্তবায়নের কাজ চলছে।


এছাড়া উপজেলা পর্যায়ে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক উন্নয়ন প্রকল্পের কাজও চলছে, যার আওতায় ২৯০টি উপজেলায় ৭ হাজার ৮৩০ কিলোমিটার অপটিক্যাল ফাইবার ক্যাবল স্থাপন করা হবে।  


কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন, কমিটির সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন), শরীফ আহমেদ, কাজী ফিরোজ রশিদ এবং হোসনে আরা লুৎফা ডালিয়া প্রমুখ।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সবিচালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা,  জুন ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।