ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইনেও প্রশিক্ষণ তালহা করপোরেশনের

জনি সাহা ও আবু তালহা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জুন ৭, ২০১৪
অনলাইনেও প্রশিক্ষণ তালহা করপোরেশনের

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: অনলাইনের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে কম্পিউটার প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শেখার সুযোগ করে দিচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠান তালহা করপোরেশন। প্রতিষ্ঠানটির এ উদ্যোগে স্বল্প ব্যয়ে ঘরে বসেই ক্লাসরুমের মতো প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাচ্ছেন আউটসোর্সিংয়ে আগ্রহীরা।



রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান চার দিনব্যাপী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৪’-এ স্টল নিয়ে বসেছে তালহা করপোরেশন। নিজেদের সেবা নিয়ে কথা বলতে আগ্রহীদের সঙ্গে ব্যস্ত থাকতে দেখা গেছে তাদের। মেলার শেষ দিন শনিবার বাংলানিউজের সঙ্গে কথা হয় তালহা করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. শফিউল আলমের।

তিনি বলেন, রাজধানীতে আউটসোর্সিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণে সরকারি এবং বেসরকারি অনেক প্রতিষ্ঠান সুযোগ দিয়ে থাকে। অথচ প্রান্তিক পর্যায়ে স্নাতক ডিগ্রি নেওয়ার পরে আউটসোর্সিংয়ে ট্রেনিং নিতে চাইলেও সে সুযোগ নেই বললেই চলে।

এসব আগ্রহী যুবক-যুবতীদের কথা বিবেচনা করে তালহা করপোরেশন অনলাইনে ট্রেনিং দেওয়ার উদ্যোগ নিয়েছে বলে জানান শফিউল আলম।

এক মাস থেকে সাড়ে চার মাস পর্যন্ত বিভিন্ন মেয়াদে ১,৫০০-১৩,৫০০ টাকায় প্রান্তিক পর্যায়ে কম্পিউটার প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ গ্রহণের সুযোগ পাবেন আগ্রহীরা।

অনলাইনে প্রশিক্ষণ গ্রহণে ক্লিক করতে হবে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে (www.talhatraining.com)

শফিউল আলম বলেন, আমাদের ওয়েবসাইটে ফরম পূরণ করার পর নির্ধারিত ফি ব্যাংকে জমা দিয়ে রশিদটি স্ক্যান করে ই-মেইল করলেই যে কেউ কোর্সের আওতায় চলে আসবেন এবং পরবর্তী নির্দেশনা মেনে কোর্সে অংশ নিতে পারবেন।

রাজশাহী, যশোর, ময়মনসিংহ এলাকায় এ কোর্সে আগ্রহীদের সংখ্যা বেশি বলে জানান তিনি।

চাহিদা অনুযায়ী তথ্যপ্রযুক্তির ওপর করপোরেট ট্রেনিং দিয়ে থাকে তালহা করপোরেশন। মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপম্যান্ট ট্রেনিং, ওয়েব ডিজাইনিং, আইটি সল্যুশন এবং স্বল্প মূল্যে ডোমেইন হোস্টিংও করে প্রতিষ্ঠানটি।

বাল্ক এসএমএস’র মাধ্যমে স্বল্প খরচে করপোরেট সার্ভিস দিচ্ছে তারা। যে কোনো করপোরেট প্রতিষ্ঠানের জন্য ব্লাক এসএসএস সফটওয়্যারটি দেওয়া হচ্ছে বিনামূল্যে। কেবল কিনতে হবে বাল্ক।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জুন ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।