ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিডি স্মার্টফোন আনছে অ্যামাজন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুন ৭, ২০১৪
থ্রিডি স্মার্টফোন আনছে অ্যামাজন অ্যামাজন থ্রিডি স্মার্টফোন

ঢাকা: নির্ধারিত সময়ের এক মাস আগেই অ্যাপলের আইফোন-৬ আনার কথা থাকলেও আগামী ১৮ জুনেই থ্রিডি স্মার্টফোন উন্মুক্ত করার কথা জানিয়েছে অনলাইনভিত্তিক পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান অ্যামাজন। আসছে সেপ্টেম্বর থেকেই এ স্মার্টফোন বাজারে পাওয়া যাবে।



অ্যামাজনের এ থ্রিডি স্মার্টফোনে রেটিনা-ট্র্যাকিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এ প্রযুক্তির মাধ্যমে মোবাইলের ডিসপ্লেতে ছবি ত্রিমাত্রিক হলোগ্রাম আকারে প্রদর্শিত হবে।

মোবাইল হ্যান্ডসেটটির সম্মুখের অংশের প্রত্যেক কোণে ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এসব ক্যামেরা ব্যবহারকারীর মুখের অবস্থানসহ মোবাইলের ডিসপ্লের সঙ্গে চোখের অবস্থান নির্ণয়ে সহায়ক হবে।

অ্যামাজনের এ হ্যান্ডসেটটির ডিজাইন অনেকটা আইফোন, গুগলের নেক্সাস হ্যান্ডসেটের সঙ্গে মিল রয়েছে বলেই অনেকে মনে করছেন।

৪ দশমিক ৭ ইঞ্চি পর্দাবিশিষ্ট মোবাইল হ্যান্ডসেটটিতে ব্যবহৃত হয়েছে কোয়াড কোর কোয়ালম স্ন্যাপড্রাগন প্রসেসর। দুই জিবি ৠামের সঙ্গে হ্যান্ডসেটটির ছয় ক্যামেরা ব্যবহারকারীকে দেবে থ্রিডি আমেজ।

মোবাইল হ্যান্ডসেটটির অপারেটিংয়ে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েডের সর্বোচ্চ ভার্সন, যেটা অ্যামাজনের কিন্ডেল ফায়ার ট্যাবলেটে ব্যবহার করা হয়েছে।

সম্প্রতি স্মার্টফোনটির একটি ভিডিও প্রকাশ করে অ্যামাজন। নতুন এ হ্যান্ডসেট হাতে গ্রাহক কতোটা উৎফুল্ল হয়ে ওঠেছেন, ভিডিও চিত্রে তা স্পষ্ট ফুটে উঠেছে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জুন ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।