ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটি বিভাগের কর্মসূচিতে মাইক্রোসফটের সহযোগিতা প্রতিশ্রুতি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
আইসিটি বিভাগের কর্মসূচিতে মাইক্রোসফটের সহযোগিতা প্রতিশ্রুতি

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) আইসিটি বিভাগের সভাকক্ষে বিশ্বখ্যাত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটের সঙ্গে আইসিটি বিভাগ এক বৈঠকে বসেন।

তথ্য ও প্রযুক্তির অপার সম্ভাবনাকে কাজে লাগিয়ে টেকসই উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি এবং জ্ঞানভিত্তিক একটি  সমাজ গঠনের লক্ষ্যে প্রতিষ্ঠান দুটির মধ্যেকার চলমান সম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করা হয় বৈঠকে।





মাইক্রোসফটের প্রতিনিধি দলে নেতৃত্ব দেন এশিয়া প্যাসেফিক অঞ্চলের প্রেসিডেন্ট Mr. Cesar Cernuda। বৈঠকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে বাংলা অপটিক্যাল কারেক্টার রিডার (ওসিআর) প্রবর্তন, এডুকেশনাল ক্লাউড এবং আইসিটি সচেতনতা কার্যক্রমে মাইক্রোসফটের সহযোগিতা প্রত্যাশা করেন আইসিটি সচিব নজরুল ইসলাম খান। সচিবের প্রস্তাবে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন মাই্ক্রোসফট প্রতিনিধিরা।

এছাড়া লার্নিং অ্যান্ড আর্নিং, ফ্রি-ল্যান্সার টু এন্টারপ্রেনিউর সহ আইসিটি বিভাগের চলমান নানা কর্মসূচিতে মাইক্রোসফটকে সম্পৃক্তকরণে কথাবার্তা হয়।  

বৈঠকে অন্যদের মধ্যে ছিলেন পুবুদু বাসানায়েক, সোনিয়া বাসার কবির, সারানা ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।