ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইওএস পেলো ’ইন্সট্যান্ট ভিডিও মেসেজিং’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৪
আইওএস  পেলো ’ইন্সট্যান্ট ভিডিও মেসেজিং’

কিছুদিন আগে অ্যাপল অপারেটিং সিস্টেম ‘আইওএস’ ব্যবহারকারীদের জন্য শুধু ইন্সট্যান্ট ফটো শেয়ারিং’ই নয় আড্ডা আরো প্রাণবন্ত করতে চ্যাট উইন্ডোতে ভিডিও উপভোগেরও সুযোগ করে দেয়  ফেসবুক। প্লাটফর্মটির ব্যবহারকারীরা এখন ‘ইন্সট্যান্ট ভিডিও মেসেজিং’ সেবাও উপভোগ করতে পারবে।

সম্প্রতি ফেসবুক আইওএস’র জন্য মেসেঞ্জারে হালনাগাদ এনেছে। এ নিয়ে বিভিন্ন প্রতিবেদনে জানানো হয়, আইওএস’র জন্য ইন্সট্যান্ট ভিডিও মেসেজিং ফিচার যোগ করেছে ফেসবুক। তবে ভিডিও বার্তার নির্ধারিত সময় ১৫ সেকেন্ড।   

ইতিমধ্যে উইন্ডোজ ফোন ব্যবহারকারীরাও তাৎক্ষণিক ফটো শেয়ারিং সেবা ব্যবহার করতে পারে। তথ্য মতে, আইওএস প্লাটফর্মের বিশাল গোষ্ঠীকে ভিডিও সেবা উপভোগের সুযোগ করে দিতে ফেসবুক বেশ জোরেসোরে কাজ করেছে। তবে ভিডিও বার্তার সীমা ১৫ সেকেন্ড হলেও আইফোন ব্যবহারকারীরা এটি দারুণভাবে উপভোগ করবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

কারও কাছে আবার ১৫ সেকেন্ড একবোরে মন্দ নয় আইফোনের মেমোরির সঙ্গে এটি সঙ্গত। যেহেতু এরইমধ্যে কম মেমোরির আইফোন আনতে শুরু করেছে অ্যাপল। তাই ক্ষণে ক্ষণে ভিডিও বার্তা পাঠানো যাবে। ভিডিও মেসেজ পাঠানোর পক্রিয়াও মোটামুটি সহজ। এজন্য ব্যবহারকারীকে ক্যামেরা আইকনে আলতো টোকা দিয়ে ভিউফাইন্ডার খুলতে হবে। এছাড়া নির্দিষ্ট ছবিতে ক্লিক করে কিংবা রেকর্ডিং ভিডিও’র জন্য সেন্ড বাটন চাপতে হবে।

মাত্র কয়েকদিন আগেই অ্যাপস্টোরে ভুলবশত স্লিংশর্ট অ্যাপ ছাড়ে ফেসবুক। যার মাধ্যমে স্ব-বিনাশকৃত ছবি বা ভিডিও মেসেজ পাঠানো যেতো। এ মহূর্তের সেবা পরিকল্পনা দেখে আলোচকদের ধারণা নতুন অ্যাপ বা সেবা পরিপূর্ণভাবে চালুর আগে মেসেঞ্জারে কিছুটা চমক আনার প্রয়াস ছিল ফেসবুকের।

বাংলাদেশ সময়: ঘণ্টা, জুন ১৮, ২০১৪


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।