ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টুইটারে ‘এমবেডিং ফিচার’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
টুইটারে ‘এমবেডিং ফিচার’

সামাজিক মাধ্যমগুলোতে অনেক সময় একই ধরনের বার্তা্ বারবার ব্যবহারের প্রয়োজন পড়ে। অনেকেই আবার একই ধরনের বার্তা পোষ্ট দিতে বেশি অভ্যস্ত।

সে কাজটিও মোটামুটি বিরক্তকর। টুইটারের আইফোন এবং অ্যান্ড্রয়েড ভার্সন ব্যবহারকারীদের সেই অসুবিধা আর থাকছেনা। সম্প্রতি এ দুটি ভার্সনের জন্য নতুন ‘এমবেডিং ফিচার’ এনেছে টুইটার।

ফলে এখন থেকে ব্যবহারকারীরা তাদের নতুন টুইটের সঙ্গে জুড়ে দিতে পারবে আগের করা টুইটটি। তবে সুবিধাটি আপাতত অল্প কিছু ব্যবহারকারী নিতে পারবে। ফিচারটি ব্যবহারের নিয়ম হলো ব্যবহারকারী ১৪০ শব্দের নতুন টুইটের মধ্যে আগের টুইটের ইউআরএল যুক্ত করতে হবে। এছাড়া ছবি কিংবা ভিডিও‘র যে কোন একটিও মেসেজের মধ্যে বসিয়ে দেওয়া যাবে। তবে ওয়েবে ব্যবহারের ক্ষেত্রে নতুন এ ফিচারটি প্রতীয়মান নয়।

তথ্য মত, স্মার্টফোন ব্যবহারকারীকে টুইটটি দেখতে টুইটার টাইমলাইনে প্রদর্শিত টুইটে ক্লিক করতে হবে। যখন এর ভেতরে যুক্ত ইউআরএল সাধারণ ইউআরএলগুলোর মতোই সামনে আসবে।

প্রসঙ্গত, টুইটার গ্রাহকদের জন্য হরহামেশা পরীক্ষামূলক নতুন নতুন ফিচার নিয়ে আসে। তাই আইওএস এবং অ্যান্ড্রয়েড গ্রহাকদের জন্য ফিচারটি আসলেও এখনই সবাই সুবিধাটি নিতে পারছেনা।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৪






বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।