ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল বাংলাদেশ নিয়ে ‘টিটকারি’ নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুন ২১, ২০১৪
ডিজিটাল বাংলাদেশ নিয়ে ‘টিটকারি’ নেই ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিসিসি অডিটরিয়াম, আগারগাঁও থেকে: ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয় বলেন, এখন আর কেউ এ নিয়ে টিটকারি দেয় না।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটোরিয়ামে 'ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ' শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়।



জয় বলেন, পাঁচ বছর আগে আমরা যখন ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলেছিলাম তখন অনেকে টিটকারি করেছিলো। আপনারাই দেখছেন আপনাদের কোথা থেকে কোথায় নিয়ে এসেছি। আজ আর কেউ টিটকারি দেয় না।

অনেকের ধারণা সরকার সব কাজ পারে না। তবে আওয়ামী লীগ সরকার দেখিয়ে দিয়েছে যে তারা পারে।

শুধু ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের মাধ্যমে ৭০টি সেবা দেওয়া হয়ে থাকে বলে অনুষ্ঠান থেকে জানানো হয়।

ডিজিটাল বাংলাদেশের অগ্রগতির দিক তুলে ধরে জয় বলেন, এখন আমাদের এ অগ্রগতিকে আরো এগিয়ে নেয়াই কাজ। সরকারের সব সেবা ২০২১ সালের মধ্যে ডিজিটালাইজড হবে। যেন কাগজপত্র নিয়ে দৌড়াদৌড়ি করতে না হয়। আইটি এক্সপার্ট বাড়ানোই আমাদের মূল টার্গেট।

যোগাযোগ ও প্রযুক্তি বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফর্মেশন (এটুআই) প্রকল্পের উদ্যোগে মতবিনিময় সভায় এ আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় সারাদেশ থেকে আসা ইউনিয়ন তথ্যসেবাকেন্দ্রের সেরা উদ্যোক্তা এবং ইনফো সরকার প্রকল্পসহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন প্রকল্পের কর্মী ও উদ্যোক্তারা ছাড়াও ফ্রিল্যান্স প্রযুক্তিকর্মীরা অংশ নেন।

বিসিসির নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলামের  সভাপতিত্বে মতবিনিময় সভায় তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব কামাল উদ্দিন, এটুআই প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার,  বেসিসের পরিচালক শামীম আহসান বক্তব্য রাখেন।

মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

** জয়ের স্বপ্ন প্রতি গ্রামে তথ্যসেবা কেন্দ্র
** ফ্রিল্যান্সারদের ঋণের ব্যবস্থা করবেন জয়
** এ সরকারের মেয়াদেই ফোর জি
** মতবিনিময় সভা করছেন জয়

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুন ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।