ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চাহিদা বিবেচনায় নানা আকারের আইওয়াচ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুন ২১, ২০১৪
চাহিদা বিবেচনায় নানা আকারের আইওয়াচ

ঢাকা: গ্রাহকের চাহিদা বিবেচনায় নিয়ে অ্যাপল তার আইওয়াচকে বিভিন্ন আকারে তৈরি করছে। আগামী অক্টোবরে বাজারে আসছে নতুনরূপী এ আইওয়াচ।

বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, নানা আকারের এ আইওয়াচে নতুনত্ব ও বৈচিত্র্য বেশ চমকপ্রদ।

সংবাদ মাধ্যমগুলো জানায়, অনেকের বড় স্ক্রিন পছন্দ, অনেকের আবার ছোট। এসব বিষয় বিবেচনায় নিয়ে বিভিন্ন সাইজের স্ত্রিন নিয়ে অ্যাপল তার আইওয়াচ তৈরি করছে।  

চলতি বছর এক থেকে দেড় কোটি আইওয়াচ সরবরাহের লক্ষ্যমাত্রা নিয়ে অ্যাপল ইতোমধ্যে কাজ শুরু করেছে বলেও প্রতিষ্ঠানটির ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।

অ্যাপল তার নতুন আইওয়াচে ১০টির বেশি সেন্সর নিয়ে আসবে। যার মাধ্যমে স্বাস্থ্য ও ফিটনেস সম্পর্কিত আগাম তথ্য পাওয়া যাবে।

এর আগে, ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, প্রতিষ্ঠানটি প্রাথমিকভাবে প্রতিমাসে ৩০-৫০ লাখ আইওয়াচ তৈরি করবে। এরপর বাজারে ছাড়বে অক্টোবর থেকেই।

 

এখন আইওয়াচটির মডেল চূড়ান্ত করার কাজ চলছে।


কার্ভ আকৃতির ওএলইডি (অর্গানিক লাইট ইমেটিং ডায়ড) ডিসপ্লে সংবলিত এ আইওয়াচে ব্যবহৃত সেন্সর রক্তের গ্লুকোজ থেকে স্বাস্থ্য সর্ম্পকিত বার্তা দেবে।



এছাড়া, ঘুমানোর সময় কী পরিমাণ ক্যালরি খরচ হয় তাও বলে দেবে এ সেন্সর।  

এসব চমকের পাশাপাশি অ্যাপলের নতুন স্মার্টওয়াচে আর কী কী বিস্ময় থাকে তা-ই এখন দেখতে উন্মুখ প্রযুক্তিপ্রেমীরা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।