ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টেকনোলজি মানুষের কাছে পৌঁছে দিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জুন ২২, ২০১৪
টেকনোলজি মানুষের কাছে পৌঁছে দিতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সাধারণ মানুষের কাজে লাগে এমন টেকনোলজি সবাই গ্রহণ করবে বলে মন্তব্য করেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

রোববার দুপুরে সিরডাপ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০১৪’ বিজ্ঞান ও প্রযুক্তি মনস্ক জাতি গঠনে কারিগরি শিক্ষার গুরুত্ব বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠন করতে হলে টেকনোলজি সেবা মানুষের কাছে পৌঁছে দিতে হবে। সাধারণ মানুষের কাছে টেকনোলজি সেবা গেলে সেই সেবা সবাই গ্রহণ করবে।

মন্ত্রী বলেন, আজ টেকনোলজি মানুষের হাতে হাতে পৌঁছে গেছে। সাধারণ মানুষ টেকনোলজি সেবার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের সুযোগ-সুবিধা অনুভব করছে।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের ‘স্কিলস্ ডেভেলপমেন্ট প্রজেক্ট’র আয়োজনে সভায় সভাপতিত্ব করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব খোন্দকার মো. আসাদুজ্জামান।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন,  বাংলাদেশ একাডেমি অব সাইন্সেসের ফেলো অধ্যাপক  ড. আলী আসগর, জাতীয় অধ্যাপক ডা. এম আর খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. মোহাম্মদ ইব্রাহীম, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের সভাপতি ড. ইঞ্জিনিয়ার এম শামীম জেড বসুনিয়া, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান, স্কিলস্ ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রকল্প পরিচালক চৌধুরী মুফাদ আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।