ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইপ্যাডে ইয়াহুর নতুন মেইল অ্যাপ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১৪
আইপ্যাডে ইয়াহুর নতুন মেইল অ্যাপ

অ্যাপলের আইপ্যাডের জন্য এবার সম্পূর্ণ নতুন মেইল অ্যাপস চালু করেছে ইয়াহু। যেটি ব্যবহারকারীকে প্রয়োজনের তুলনায় অধিক সেবা প্রদান করতে সক্ষম।


নতুন এই অ্যাপ অনেকটা সম্প্রতি আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য হালনাগাদ হওয়া অ্যাপ্লিকেশনের মতো।

ইয়াহুর দাবি, অ্যাপটিতে সম্প্রসারিত সেবাসমূহ ব্যবহারকারীরা পরিপূর্ণ পর্দায় উপভোগ করতে পারবে। উন্নত সেবা প্রদানের লক্ষ্যে অ্যাপটিতে প্রচুর পরিমানে কনটেন্ট বাডিয়েছে ইয়াহু। ইউজার ইন্টারফেসে সংযোজিত বিষয়ের মধ্যে রয়েছে মেইল, নিউজ এবং টুডে ট্যাবস যা পণ্যের পর্দার উপরের ডানদিকে কোণায় থাকবে। ব্যবহারকারীর মেইল সবসময় খোলা থাকলেও সে মুহূর্তে তার নিউজ বা টুডে ফিডের যেকোনো একটি আর্টিকেল ক্লিক করলে অ্যাপটি গ্রাহক পাঠের উপযোগী পুরো পর্দায় প্রদর্শিত করবে। ব্যাকগ্রাউন্ডে মেইল অ্যাপ্লিকেশন চলমান থাকা অবস্থাতেই সুবিধাটি পাওয়া যাবে।

তথ্য মতে, অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের নিম্নমানের ইয়াহু মেইল অ্যাপস ব্যবহারের অভিজ্ঞতা আসার পর ইয়াহু চমৎকার এ অ্যাপ চালু করল।

বর্তমানে প্রতীয়মান আরেকটি বিষয় ইয়াহু আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য আকর্ষনীয় কিছু অ্যাপ্লিকেশন নকশা করছে। ইয়াহু সেইসব ব্যবহারকারীকে লক্ষ্য রেখে অ্যাপস ডিজাইনের পরিকল্পনা করছে যারা প্রায়ই মেইল চেক করে থাকেন। যাতে ইয়াহু ওয়েবসাইট থেকে অ্যাপসের মাধ্যমে খুব সহজ়েই খবর পাঠানো যায়।

এদিকে আইপ্যাড মেইল অ্যাপটি সম্পর্কে বলা হয়েছে এটি সেই সকল ব্যবহারকারীদের জন্য উপযুক্ত যাদের ভুলে যাওয়ার প্রবণতা বেশি। অন্যথায় আইপ্যাডের বর্তমান মেইল অ্যাপ্লিকেশনটিই যথেষ্ট।

 বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।