ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলালিংক ও সিম্ফনি নিয়ে এল ‘প্লে ডব্লিউ ১৭’ হ্যান্ডসেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুলাই ৯, ২০১৪
বাংলালিংক ও সিম্ফনি নিয়ে এল ‘প্লে ডব্লিউ ১৭’ হ্যান্ডসেট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশে প্রথমবারের মতো খুবই সহনীয় দামে যৌথ উদ্যোগে থ্রিজি স্মার্টফোন ‘প্লে ডব্লিউ ১৭’ নিয়ে এল বাংলালিংক ও সিম্ফনি। স্মার্টফোনটির বাজারমূল্য বা খুচরামূল্য ধরা হয়েছে মাত্র ৪ হাজার ৩৫০ টাকা।


 
বুধবার গুলশানে বাংলালিংকের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।
 
বৃহস্পতিবার থেকে এ স্মার্টফোন বাংলালিংক ও সিম্ফনির বিক্রয়কেন্দ্রগুলোতে পাওয়া যাবে।
 
বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার (সিসিও) শিহাব আহমদ বলেন, বাংলাদেশের টেলিযোগাযোগ সম্প্রসারণে বাংলালিংকের অবদান অপরিসীম। বর্তমানে দেশে থ্রিজি সুবিধায় বাংলালিংক সবচেয়ে এগিয়ে রয়েছে। এ সুবিধা আরও ছড়িয়ে দিতে সিম্ফনির সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে গ্রাহকদের জন্য খুবই সহনীয় দামের এমন একটি মোবাইল ফোন বাজারে নিয়ে আসতে পেরে আমরা খুবই আনন্দিত। আশা করি, এই স্মার্টফোন বাজারজাতকরণের ফলে বাংলাদেশের অধিকসংখ্যক মানুষ দ্রুতগতির ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন।
 
এডিসন গ্রুপের সিনিয়র ডিরেক্টর রেজওয়ানুল হক বলেন, সিম্ফনির লক্ষ্য গ্রাহকদের কাছে অত্যন্ত সহনীয় দামে মানসম্পন্ন মোবাইল হ্যান্ডসেট পৌঁছে দেওয়া। বাংলালিংককে টেলিকম পার্টনার হিসেবে পাওয়ায় সেই কাজটি আমাদের জন্য সহজ হয়ে উঠেছে। এভাবে মোবাইল অপারেটরদের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে বাজারে আরো হ্যান্ডসেট নিয়ে আসব। এরফলে গ্রাহকেরা সিম্ফনি ব্র্যান্ডের মোবাইল হ্যান্ডসেট ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন বলে আমরা আশাবাদী।
 
তিনি আরও বলেন, বাংলাদেশে স্মার্টফোন ব্যবহার হচ্ছে গত তিন বছর ধরে। গত বছর দেশে প্রায় দেড় মিলিয়ন স্মার্টফোন বিক্রি হয়েছে। আশা করা হচ্ছে, চলতি অর্থবছরে ৪ মিলিয়নের বেশি স্মার্ট ফোন বিক্রি করা সম্ভব হবে।
 
প্রতিটি ‘প্লে ডব্লিউ ১৭’ মডেলের সেটের সাথে বাংলালিংকের নতুন ও বিদ্যমান বিএল প্রি-পেইড বা কল অ্যান্ড কন্ট্রোল প্যাকেজ ব্যবহারকারীরা বিনামূল্যে এক মাসের আমার টিউন (রিং ব্যাক টিউন) ও সাত দিনের মোবাইল টিভি সাবস্ক্রিপশান সুবিধাসহ বিনামূল্যে দুই জিবি (গিগাবাইট) থ্রিজি ডাটা ফ্রি পাবেন।
 
‘প্লে ডব্লিউ ১৭’ মডেলের সেটটির বিশেষত্ব হলো- সাড়ে তিন ইঞ্চি ডিসপ্লে, ৪.২.২ জেলি বিনসহ এক গিগাহার্টজ সিপিইউ, ১.৩ এমপি (মেগা পিক্সেল) ক্যামেরা ও ০.৩ এমপি ফ্রন্ট ক্যামেরা, ৪ জিবি+ ৫১২ এমবি ইন্টারনাল মেমোরি, ৩২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি, ৩৪০ ঘণ্টার স্ট্যান্ডবাই ও ৫ ঘণ্টার টকটাইম সুবিধা ইত্যাদি।
 
এছাড়া নতুন এই সেটটিতে বাংলালিংকের মোবাইল টিভি অ্যাপ্লিকেশন, বাংলালিংক মোবাইল মেলা অ্যাপ্লিকেশন এবং বেশ কিছু ভ্যালু অ্যাডেড বা মূল্য সংযোজিত সেবার নম্বর ডাউনলোড করা থাকবে।
 
সংবাদ সম্মেলনে বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার (সিসিও) শিহাব আহমদ, মার্কেটিং ডিরেক্টর সোলায়মান আলম, হেড অফ ভ্যাস, ডাটা অ্যান্ড ডিভাইসেস ইরাম ইকবাল, হেড অফ পিআর অ্যান্ড কমিউনিকেশন শরফুদ্দিন আহমেদ চৌধুরী এবং সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিভাইস ম্যানেজার শিবলি সাদিক উপস্থিত ছিলেন।
 
এছাড়া সিম্ফনি মোবাইলের মূল প্রতিষ্ঠান এডিসন গ্রুপের সিনিয়র ডিরেক্টর রেজওয়ানুল হক, সিনিয়র জিএম (মার্কেটিং) মো. রফিক উদ্দিন, এডিশনাল জিএম (স্পেশাল সেলস) মুজাহিদুল ইসলাম, ডিজিএম (কমার্শিয়াল) মোহাম্মদ শফিকুর রহমান এবং সিনিয়র ম্যানেজার (অপারেটর সেলস) মো. শিহাব উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৪, আপডেট ২০৫৭ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।