ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অচিরেই সম্ভাবনাময় কয়েকটি বাজার পাবে ‘লুমিয়া ৯৩০’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪
অচিরেই সম্ভাবনাময় কয়েকটি বাজার পাবে ‘লুমিয়া ৯৩০’

মাইক্রোসফট খুব শীঘ্রই বিশ্বের কয়েকটি সম্ভাবনাময়ী বাজারে লুমিয়া ৯৩০ আনার সিদ্ধান্ত নিয়েছে। জানা গেছে, নির্ধারিত দেশগুলোর মধ্যর রয়েছে এশিয়া, মধ্যপ্রাচ্য এবং ইউরোপ।

এরপর ক্রমান্বয়ে অন্যান্য বাজারে পৌঁছবে লুমিয়া পণ্যটি। সফটওয়্যার জায়ান্ট তাদের অফিসিয়াল ব্লগে খবরটি জানিয়েছে।

তথ্য মতে, ভারতকে ভবিষ্যতের সেরা লাভজনক বাজার হিসেবে গণ্য করলেও দেশটিতে পণ্যটি আনার বিষয়ে মাইক্রোসফট ইন্ডিয়াকে কোনো আভাস দেওয়া হয়নি। ধারণা করা হচ্ছে, খুব ধীর স্থিরভাবে পণ্যটি ছাড়বে তারা।

ফুল এইচডি ডিসপ্লেযুক্ত উইন্ডোজ ফোন বিভাগের বাণিজ্যিক এ হ্যান্ডসেটের অন্যতম বৈশিষ্ট্য স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ২০ মেগাপিক্সেলের পিউরভিউ ক্যামেরা। যদিও সর্বাধুনিক পণ্যের মধ্যে এর স্থান নেই।

গত বছর অক্টোবরে প্রকাশিত লুমিয়া ১৫২০ ফ্যাবলেট সাইজ থেকে এতে অনেক পরিবর্তন আনা হয়েছে। পকেটে রাখার উপযোগী লুমিয়া ৯৩০ উজ্জ্বল কমলা, সবুজ, কালো এবং সাদা এই চারটি রঙে পাওয়া যাবে। ভারতীয় রুপির হিসাবে এর খুচরা দাম প্রায় ৩৬ হাজার।

পণ্যটি চরম আকর্ষনীয় বলে বাজারে এখন রব উঠেছে যারা উইন্ডোজ ফোন বিভাগের আরও শক্তিশালী পণ্য খুঁজছে এটি তাদের জন্য উপযুক্ত। তবে এটাও নিশ্চিত করে বলা হচ্ছে বৈশিষ্ট্যের দিক থেকে অ্যান্ড্রয়েডের বিপক্ষে দাড়ানোর কোনো সুযোগ নেই।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।