ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ফোনে আসছে ব্ল্যাকবেরি মেসেঞ্জার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪
উইন্ডোজ ফোনে আসছে ব্ল্যাকবেরি মেসেঞ্জার

উইন্ডোজ ফোন প্লাটফর্মে ব্ল্যাকবেরি মেসেঞ্জার (বিবিএম) ব্যবহারের সময় হয়ত শেষ। খুব শীঘ্রই অ্যাপটির আনুষ্ঠানিক উন্মোচন হতে যাচ্ছে।

প্রতিষ্ঠানের অফিসিয়াল ব্লগে তথ্যটি প্রকাশের পর সংবাদ মাধ্যম জনসম্মুখে খবরটি আনে। তবে উইন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপের উন্মাদনা ব্যবহারকারীদের আটকে রাখতে পারেনি। এ মুহূর্তে নতুন খবর তাদের উত্তেজনা বাড়িয়ে দিয়েছে।

উইন্ডোজ ফোনে বিবিএম এর সেবামান অ্যান্ড্রয়েড পণ্যের অনুরুপ হবে এমন চাওয়া উৎসুকদরে।

তথ্য মতে, ব্ল্যাকবেরি টিম আধুনিক ইউআই এর আদলে তৈরি করেছে বিবিএম। তাই যারা সাধারণ এবং ক্লিন ইউআই ব্যবহারে অভ্যস্ত তাদের জন্য এটি নতুন।    চ্যাট, ফিড এবং কন্টাক্ট  তিনটি বিভাগ থাকছে এতে। চ্যাট বিভাগে পৃথক এবং গ্রুপ চ্যাট  দুটোই প্রদর্শিত হবে। আর ফিড সেকশন হবে অন্যসব বিবিএম ডিসপ্লের মতো । তবে কনটাক্ট সেকশনে ব্যবহারকারীদের সংরক্ষিত সমস্ত যোগাযোগকারীদের ক্ষেত্রে ‘পৃথক নাকি বিবিএম গ্রুপ’  তা নিয়ে ভাবতে হবেনা।

এছাড়া আধুনিক ইউআই অুনয়ায়ী তৈরি এই অ্যাপ উইন্ডোজ ফোন ৮.১ সংস্করণেও উপভোগ্য হবে বলে আশা করা হচ্ছে। কয়েক সপ্তাহের মধ্যেই এটি প্রকাশের কথা রয়েছে।

ধারণা করা হচ্ছে, অবশেষে চমৎকার নিরবিচ্ছিন্ন একটি সেবা দেওয়ার লক্ষ্যেই ব্ল্যাকবেররি এই উদ্যোগ।   ইতিমধ্যে সেবাটির অভিজ্ঞতা পেতে  অনেকেই নিবন্ধন করছে এবং স্বল্পস্থায়ী আমন্ত্রণের সুযোগও বন্ধ করে দিয়েছে বিবি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।