ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাং আনছে উচ্চক্ষমতার এক্সিনস ৫৪৩৩ প্রসেসর!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৪
স্যামসাং আনছে উচ্চক্ষমতার এক্সিনস ৫৪৩৩ প্রসেসর!

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাং এর এক্সিনস প্রসেসরের সারিতে যোগ করা হয়েছে অধিক ক্ষমতাসম্পন্ন এক্সিনস ৫৪৩৩। বিভিন্ন সংবাদ মাধ্যম প্রতিবেদনের তথ্যানুযায়ী এক্সিনস ৫৪৩৩ প্রসেসর উন্মুক্তের সময় অতি নিকটে।

খবরটি প্রতিষ্ঠান পরিচালিত এক্সিনস টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে প্রকাশ পায়।

স্যামসাং এর উদ্ভাবনের সারিতে নেতৃত্বযোগ্য বিশাল কিছু আসছে আর আকর্ষনীয় এ খবরটি মাত্র কয়েক ঘণ্টা আগের বলে জানানো হয় বার্তাটিতে। প্রযুক্তির বিশ্বের কাছে স্যামসাং এক্সিনস টিম অভাবনীয় কিছু একটা প্রদর্শন করতে যাচ্ছে বলা হলেও পণ্যটির নাম প্রকাশ্যে আসেনি।

তবে ধারণা খেকেই আসছে এক্সিনস ৫৪৩৩ এর নাম। অতি সম্প্রতি বেঞ্চমার্কে যে পণ্যটি সম্পর্কে বলা হয়েছিল। পণ্যটি ঘিরে চমকপ্রদ আরেক তথ্য আসন্ন স্যামসাং গ্যালক্সি নোট ৪ সংস্করণে অধিক গতির এই চিপসেটের উপস্থিতি থাকবে। সেপ্টেম্বরে বার্লিনে অনুষ্ঠিতব্য আইএফএ’তে এটি প্রকাশের কথা রয়েছে।  
কিন্তু আলোচকরা স্যামসাং এর কার্যকলাপ বিবেচনা করে মন্তব্য করেছে আধুনিক উন্নয়নের ধারা  তাদের অব্যাহত নেই।

উল্লেখ্য, টুইটার অ্যকাউন্টে প্রকাশিত টুইটে যুক্ত একটি এলোমেলো বরফের চিত্র বিশ্লেষণের পর এক্সিনস সিরিজের ৫৪৩৩ পণ্য বলে আশা করা হচ্ছে।

প্রসেসরটি প্রসঙ্গে বলা হয়েছে, এটি অক্টা কোরের ফোর কর্টেক্স এ১৫ এবং ফোর কর্টেক্স এ৭ কোরের হবে এবং ইন্টেল মডেমেও প্যাক করা হবে। গুজবিত অন্যান্য তথ্যের মধ্যে আছে ৬৪ বিটের বিষয়।

বেঞ্চমার্কের দেওয়া সব তথ্যের ভিত্তিতে প্রসেসরটি অন্যান্য ব্র্যান্ডের তুলনায় অধিক শক্তিশালী হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।