ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি নোট ৪’এ আলট্রাসনিক প্রযুক্তি!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৪
গ্যালাক্সি নোট ৪’এ আলট্রাসনিক প্রযুক্তি!

সেপ্টেম্বরে বার্লিনে অনুষ্ঠিতব্য আইএফএ’তে স্যামসাং গ্যালাক্সি নোট ৪ উন্মোচনের কথা রয়েছে।   এখনও যেহেতু কোরিয়ান জায়ান্ট আসন্ন পণ্যটি নিয়ে নিশ্চিত কোনো তথ্য দেয়নি।

তাই স্যামসাং পণ্য প্রত্যাশীদের নজর এখন সেই দিনটিতে।

এদিকে স্যামসাং’র এক পেটেন্টের খবর বেরিয়ে পড়ায় অনুমান করা হচ্ছে এটি গ্যালাক্সি নোট ৪’কে নিয়েই তাদের পরিকল্পনা। বিভিন্ন সংবাদ মাধ্যমের দেওয়া তথ্য মতে, কোরিয়ান জায়ান্ট এখন স্পর্শ ছাড়া কাজের সুবিধা দিতে আলট্রাসনিক প্রযুক্তি নিয়ে কাজ করছে।

নথিভুক্ত পেটেন্টের প্রদর্শিত একটি ফিচারে আলট্রাসনিক সেন্সর ব্যবহৃত ত্রিকোণা স্টাইলাস বা লেখনী দন্ডের ছবি রয়েছে। পণ্যের চারদিকে স্থাপন করা আছে চারটি সেন্সর যার তিনটি পর্দায় স্টাইলাসকে স্থান নির্ধারনে এবং সেন্সরগুলো একসঙ্গে স্টাইলাসকে স্থান শনাক্ত করে পর্দা নিষ্ক্রিয় করতে সাহায্য করে।

এস পেনের মাধ্যমে ব্যবহারকারীরা যাতে জেস্চার পদ্ধতিতে  মানসম্মত এবং আরো বেশি সঠিক সেবা পায় সে উদ্দেশ্যে স্যামসাং এর এ কার্যক্রম বলে বিশেষজ্ঞদের ধারণা।

এ মুহূর্তে স্মার্টফোন বিভাগে নতুনত্ব আনতে স্যামসাং’র এ পরিকল্পনাকে সমর্থন দিচ্ছে ভক্তরা। তবে কোরিয়ান জায়ান্টের পরিকল্পনা সম্পূর্ণভাবে বাস্তবায়ন হবে কিনা তাতেও সন্দেহ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।