ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৩০০ ডলারে পাওয়া যাবে আইওয়াচ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৪
৩০০ ডলারে পাওয়া যাবে আইওয়াচ

ঢাকা: সামনের অক্টোবরেই বাজারে আসছে আইওয়াচ। আর এটি পাওয়া যাবে মাত্র  তিনশো ডলারে।

আর বিশেষজ্ঞদের ধারণা, প্রতি বছর বিশ্ববাজারে এই আইওয়াচ বিক্রি হবে অন্তত ৬ কোটি।

আর্থিক সেবা দানকারী প্রতিষ্ঠান মর্গান স্ট্যানলির এক প্রতিবেদনের ওপর ভিত্তি করে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এ তথ্য জানিয়েছে।

আইফোনের পরবর্তী হ্যান্ডসেট আইফোন-৬ এ যে গ্লাস ব্যবহার করা হবে, আইওয়াচেও একই গ্লাস ব্যবহার করা হবে বলে প্রতিবেদনে জানানো হয়।

গ্রাহকের চাহিদা বিবেচনায় নিয়ে অ্যাপল তাদের নতুন পণ্য আইওয়াচ তৈরি করছে বিভিন্ন আকারে। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, নানা আকারের এ আইওয়াচে নতুনত্ব ও বৈচিত্র্য বেশ চমকপ্রদ।

নতুন আইওয়াচে ১০টির বেশি সেন্সর নিয়ে আসবে প্রতিষ্ঠানটি। যার মাধ্যমে স্বাস্থ্য ও ফিটনেস সম্পর্কিত আগাম তথ্যও পাওয়া যাবে।

এর আগে, ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, প্রতিষ্ঠানটি প্রাথমিকভাবে প্রতিমাসে ৩০-৫০ লাখ আইওয়াচ তৈরি করবে। এরপর বাজারে ছাড়বে অক্টোবর থেকেই।

কার্ভ আকৃতির ওএলইডি (অর্গানিক লাইট ইমেটিং ডায়ড) ডিসপ্লে সম্বলিত এ আইওয়াচে ব্যবহৃত সেন্সর রক্তের গ্লুকোজ থেকে স্বাস্থ্য সর্ম্পকিত বার্তা দেবে।

এছাড়া, ঘুমানোর সময় কী পরিমাণ ক্যালরি খরচ হয় তাও বলে দেবে এ সেন্সর।
এসব চমকের পাশাপাশি অ্যাপলের নতুন স্মার্টওয়াচে আর কী কী বিস্ময় থাকে তা-ই এখন দেখতে উন্মুখ প্রযুক্তিপ্রেমীরা।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।