ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়া পণ্যে ‘লুমিয়া সাইয়ান’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪
নকিয়া পণ্যে ‘লুমিয়া সাইয়ান’

ফিনল্যান্ডের মোবাইল ফোন নির্মাতা নকিয়া  ‘লুমিয়া সাইয়ান’ আপডেটের বিষয়ে চুড়ান্ত ঘোষণা দিয়েছে। নকিয়া ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিও’তে এ তথ্য জানানোর পাশাপাশি এর ফিচারগুলো সম্পর্কিত তথ্য দেওয়া হয়।

ধারণা মতে, ইতিমধ্যে কতিপেয় হ্যান্ডসেট এ সম্পর্কিত বার্তা পেতে শুরু করেছে। প্রকাশিত ছবি দেখে অনুমান করা হচ্ছে লুমিয়া ৬২৫ এবং ৯২৫ ব্যবহারকারীরা এই আপডেট নোটিফিকেশন লাভের সারিতে প্রথমে রয়েছে। তাই অন্যসবাইকে থাকতে হচ্ছে অপেক্ষায়। সুবিধাটি সারা বিশ্বের ব্যবহারকারীরা কয়েকটি মাধ্যমে উপভোগ করতে পারবে  এমনও বলা হয়েছে। উল্লেখ্য, নকিয়ার মোবাইল বিভাগ এখন মাইক্রোসফটের অধিকারে।

তথ্য সুত্র বলছে, সফটওয়্যারটির পরীক্ষা নিরীক্ষার শেষে এখন এর সুবিধা কোন সব পণ্যে উপভোগ্য হবে তা ঠিক করেছে নকিয়া। গ্রাহকদের জন্য তথ্য সমৃদ্ধ একটি পেজও যুক্ত করা হয়েছে। যাতে ব্যবহারকারীরা এখান থেকে আপডেটটি চালুর অঞ্চল সম্পর্কিত তথ্য সেইসঙ্গে অন্য সব তথ্যও জানতে পারে। নকিয়া তাদের গ্রহাকদের জন্য বেশ কিছু অসাধারণ বৈশিষ্ট্য রেখেছে এতে। অ্যাকশন সেন্টারকে দরকারী সংযোজন বলা হচ্ছে যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের সব পণ্যের নোটিফিকেশন এক যায়াগায় পেয়ে যাবে। এছাড়া অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা উইন্ডোজ ফোনে স্থানান্তর করতে পারবে।

এদিকে, ফার্মওয়্যার আপডেটটির তথ্য বিশ্লেষণের পর লুমিয়া ব্যবহারকারীদের জন্য এটি বেশ ভাল হওয়ার আভাস আসছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।