ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৪ দিনে ভারতে জেনফোন বিক্রি ৪০ হাজার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪
৪ দিনে ভারতে জেনফোন বিক্রি ৪০ হাজার

বিশ্বের অন্যতম মেবাইল ফোনের বাজার ভারতে ‘জেনফোন’ উন্মুক্ত করে বিখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুস। বাজারে ছাড়ার চার দিনের মাথায় তারা ৪০ হাজার জেনফোন বিক্রি করতে পেরেছে।

পণ্যটির এই পরিমাণ বিক্রিতে আসুস প্রচন্ড আনন্দিত। স্মার্টফোনের বাজারে জেনফোন নতুন প্রতিদ্বন্দী তার পরেও এতো কম সময়ে ৪০ হাজার বিক্রিকে বিশাল অর্জন বলে মনে করছে প্রতিষ্ঠানটি। আর আসুসের ভারত অঞ্চলের প্রধান মি. পিটার চ্যাঙ এই কৃতিত্বের ভাগ দিয়েছে ফ্লিপকার্ট এবং তাদের থুচরা বিপণনকারী মাধ্যমগুলোকে। সেইসাথে ভারতের প্রযুক্তিপ্রেমী মানুষকে যারা আসুসের এই পণ্যকে প্রচন্ড আগ্রহের সঙ্গে গ্রহণ করেছে।

মি. পিটার চ্যাঙ এক বার্তায় জানিয়েছে, যদিও কোনো উল্লেখযোগ্য পণ্য নয় এটি। তবে ফ্লিপকার্টের এমন সমর্থন তাদেরকে সফলতা এনে দিয়েছে। কারণ জেনফোন প্রকাশের পর মহুর্তেই প্রায় ৩০০টি ওয়েবসাইটে পণ্যটি দেখে বিস্মিত হয় আসুস। অ্যান্ড্রয়েড ওএস নির্ভর এ ফোনটি বিক্রির জন্য তারা কয়েকটি সাইজ আনে। মানসম্মতভাবে নির্মিত বলে ব্যবহারকারীদের কাছে এর গ্রহনযোগ্যতাও বেশি।

উল্লেখ্য, জেনফোনের সবগুলো মডেলের অবদান রয়েছে বিপুল সংখ্যক বিক্রির এই রেকর্ড গড়তে।

প্রসঙ্গত, মটো জি’কেও ফ্লিপকার্ট এমন সফলতা অর্জনে সাহায্য করেছিল। তবে মটো ই’র বেলা যেটা হয়নি। আর এখন এক্সিওমি’র অবস্থান দেখার পালা।

ইতিমধ্যে বিশাল আয়োজনের মাধ্যমে পণ্যটির বিক্রির নিবন্ধন কার্যক্রম শুরু করেছে ফ্লিপকার্ট।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।