ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইনে ঈদ বাজার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৪
অনলাইনে ঈদ বাজার

ঈদের সময় এগিয়ে আসার সাথে সাথে বাজারে যেমন বাড়ছে ক্রেতাদের ভিড় তেমনি ই-কমার্স মার্কেটে পছন্দের সব ধরনের প্রয়োজনীয় পণ্যের সম্ভার থাকায় ক্রেতারা এদিকেও ভিড় জমাচ্ছে। তাছাড়া কর্মব্যস্ততা ও যানজটের ভোগান্তি থেকে বাঁচতে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে  অনলাইনে কেনাকাটার এসব মাধ্যম।

গ্রাহকদের সেবা বাড়াতে সাইটগুলোতে নতুন নতুন বৈশিষ্ট্যও সংযোজিত হচ্ছে।

বিশেষ দিন উপলক্ষে এসব মাধ্যমে আকর্ষনীয় ছাড়, উপহারের ঘোষণা দেওয়া হয়। পবিত্র এই ঈদ উপলক্ষে ই-কমার্স প্রতিষ্ঠানগুলো আকর্ষনীয় সব পণ্যে রেখেছে আকর্ষনীয় ছাড়। দেশ বিদেশে প্রিয়জনদের নিকটেও পণ্য পৌছে দিতে রয়েছে সহজ ব্যবস্থা।

দেশের অন্যতম ই-কমার্স সাইট ‘এখনই ডটকম’ ঈদ উপলক্ষে গত ৫ জুলাই থেকে  ‘এখনই ডটকম ডিজিটাল ঈদ মেলা ২০১৪’ শুরু করে। মেলায় পাঞ্জাবি, কুর্তি, সালোয়ার কামিজ, শাড়ি, জুয়েলারি, টি-শার্ট, সানগ্লাসসহ বাহারি সব পণ্যে রয়েছে বিশেষ ছাড়।

ঈদ ধামাকা অফার নিয়ে অতি সম্প্রতি  যাত্রা  শুরু করে ওখানেই ডটকম (www.okhanei.com)। ঈদের খুশি আর আনন্দকে আরও উপভোগ্য করে তুলতে ওখানেই ডটকম ক্রেতাদের জন্য রেখেছে বাহারি সব পণ্যে বিশেষ ছাড়। ফলে মার্কেটে মার্কেটে না ঘুরেই নির্দিষ্ট স্থানে বসেই সাশ্রয়ী মূল্যে বাজারের সব ধরনের পণ্যই পাওয়া যাচ্ছে এখানে। কেনাকাটার প্রক্রিয়াও সহজ বলে ক্রেতা সহজেই নিজের এবং প্রিয়জনদের জন্য পছন্দের সেরা পণ্য অর্ডার করতে পারছে।   ফেডেক্স এবং ডিএইচএল কুরিয়ার সুবিধা থাকায় দেশের বাহির থেকেও অর্ডার দিতে পারছে প্রবাসীরা। ঈদকে সামনে রেখে প্রায় ২৫০টি দেশিয় পণ্যের সমাহার রয়েছে ওখানেই ডট কমে।

দেশি-বিদেশি জনপ্রিয় সব ব্র্যান্ডের পণ্য বাজার মূল্যের চেয়েও কম দামে দিচ্ছে আজকের ডিল ডটকম (ajkerdeal.com)।   পাঞ্জাবী, শাড়ি, গহনা, স্যান্ডেল, জুতা, থ্রিপিচ, ফোর পিচ, কিডস ঈদ ড্রেস, ঈদ স্পেশাল ফিঙ্গার রিং, ইয়ার রিং, সানগ্লাস, ব্রেসলেট, টি-শার্ট, শার্ট, ঘড়ি, জায়নামাজ, হ্যান্ডব্যাগ রয়েছে তাদের পণ্যের পসরাতে। মূল্য পরিশোধে ক্রেতাদের জন্য অনলাইনে ভিসা/মাস্টার কার্ড, ডেবিট/ক্রেডিট কার্ড এবং বিকাশ সুবিধা আছে ।

রং, এক্সট্যাসী, সাদা-কালো, মেন্সক্লাব, প্রবর্তনা, নগরদোলাসহ সেরা আরও ৩৯টি ব্র্যান্ডের ২১ হাজারের বেশি প্রকারের কাপড়, ১০ হাজারেরও বেশি বিভিন্ন ইলেকট্রনিকস ও কম্পিউটার পণ্য সামগ্রী রয়েছে বাংলাদেশ ব্র্যান্ডস ডটকমে। ভিসা কার্ড, মাষ্টার কার্ড, ব্রাক ব্যাংকের কার্ড, ডাচ-বাংলা ব্যাংকের নেক্সাস কার্ড, কিউ-ক্যাশ কার্ড অথবা যে কোনও ব্যাংকের এটিএম কার্ড দিয়ে এসব পণ্য কিনতে পারছে ক্রেতারা।

আড়াই হাজার টাকার উপরে কেনাকাটা করলেই সিভি স্ট্রিট ডটকমের (civvystreetbd.com) ক্রেতারা পাচ্ছে বিশেষ অফার। ঈদে এখানে ছেলেরা পাবে হাল ফ্যাশানের পাঞ্জাবি, ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট, জিন্সসহ প্রয়োজনীয় পণ্যসামগ্রী । মেয়েদের জন্য রয়েছে সিঙ্গেল কামিজ, টপস এবং পালাজ্জো। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ১০ শতাংশ ছাড় পাচ্ছে।

রোজা, ঈদ দুটোরই আয়োজন রেখেছে উপহারবিডি ডটকম (http://www.upoharbd.com)।   এখানে বিশেষ ছাড়ে ইফতার কেনা থেকে শুরু করে  ঈদের সকল ধরণের কাঁচাবাজার পণ্য যেমন বিভিন্ন ধরনের মাংস, পোলাওয়ের চাল, বেসন-ছোলা ,গোটা খাসি  সহ প্রয়োজনীয় জিনস পাওয়া যাচ্ছে।

আমারপণ্য ডটকমে (www.amarponyo.com) রয়েছে দেশীয় পণ্যের সামগ্রী। এখানে দেশি  বুটিক হাউস, গার্মেন্টস ফ্যাক্টরি, জুতা, হস্তশিল্পসহ অন্যান্য পণ্য উৎপাদনকারীদের পণ্য সামগ্রী রয়েছে। আরএফএলের রিগ্যাল ফার্নিচারও কেনা যাবে সাইটটি থেকে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।