ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

পঞ্চম প্রজন্মের এমএসআই গেমিং মাদারবোর্ড এখন দেশে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৪
পঞ্চম প্রজন্মের এমএসআই গেমিং মাদারবোর্ড এখন দেশে

পঞ্চম প্রজন্মের এমএসআই জেড৯৭ গেমিং ৯ এসি মাদারবোর্ড দেশের বাজারে এনেছে এসেছে কম্পিউটার সোর্স। মাদারবোর্ডটি হিটসিঙ্ক, ব্লটুথ ৪.০ সহ ইন্টেল ওয়াইফাই এসি মডিউল, সুপার অ্যালয় প্রযুক্তি এবং শতভাগ প্রিমিয়াম গোল্ড ক্যাপাসিটর বৈশিষ্ট্য যোগে সমৃদ্ধ।

ইন্টেল, পেন্টিয়াম, সেলেরন এর চতুর্থ ও পঞ্চম প্রজন্মের প্রসেসর ব্যবহারের উপোযোগী এ মাদারবোর্ডটি ডিডিআরথ্রি ৩৩০০ (ওসি) পর্যন্ত মেমোরি সমর্থন করে। ক্ষিপ্র গতিতে ডাটা স্থানান্তরে রেয়েছে এম.টু+ প্রযুক্তি, ইউএসবি থ্রি পোর্ট, সেকেন্ডে ৬জিবি তথ্য আদান প্রদানে সক্ষম সাটা পোর্ট এবং কিলার ইথারনেট প্রযুক্তি।

গেমাররা যাতে খেলার সময় সুক্ষ শব্দগুলোও স্পষ্ট শুনতে পায় সেজন্য এতে ব্যবহার করা হয়েছে অডিও বুস্ট ২, প্রিমিয়াম ডেডিকেটেড অনবোর্ড সাউন্ড কার্ড ও এক্সট্রিম অডিও ড্যাক। নিরাপত্তায় রয়েছে শক ও আদ্রতা প্রতিরোধক গার্ড প্রো। এছাড়া গেম খেলার সময় ভালো ফ্রেম পেতে রয়েছে গেমিং অ্যাপ এবং গেমিং মুহূর্তগুলো সামাজিক মাধ্যমগুলোতে সহজে শেয়ার করতে আছে এক্সস্প্লিট গেম চেষ্টার প্রযুক্তি। ফলে এই মাদারবোর্ড সংযুক্ত পিসি ব্যবহারকারী গেমারের জন্য তার প্রতিপক্ষকে পরাস্ত করা সহজ হবে।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৪     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।