ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইমার্জিং টেকনোলজি অ্যাওয়ার্ড ২০১৪’তে বিচারক মোজাহেদুল ইসলাম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৪
ইমার্জিং টেকনোলজি অ্যাওয়ার্ড ২০১৪’তে বিচারক মোজাহেদুল ইসলাম

যুক্তরাষ্ট্রের ওয়্যারলেস অ্যাসোসিয়েশন সিটিআইএ আয়োজিত ইমার্জিং টেকনোলজি (ই-টেক) অ্যাওয়ার্ড ২০১৪ প্রতিযোগিতায় আবারও বিচারক হয়েছেন দৈনিক ইত্তেফাকের তথ্যপ্রযুক্তি বিভাগের সম্পাদক মোজাহেদুল ইসলাম।

সিটিআইএ কর্তৃক বিচারক হিসেবে মনোনীত তরুণ এই আইটি সাংবাদিক ‘নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার Ñ ইন-বিল্ডিং ওয়্যারলেস: স্মল সেল, ওয়াই-ফাই, ল্যান’ বিভাগে বিচারকের দায়িত্বে রয়েছেন।



২০০৬ সালে শুরু হওয়া ই-টেক’র এটি নবম আয়োজন। এ প্রতিযোগিতার মাধ্যমে তথ্যপ্রযুক্তির ১৭টি খাতে উদ্ভাবনী প্রযুক্তি ও প্রযুক্তি পণ্যকে পুরস্কৃত করা হয়ে থাকে। এবারে খাতটিতে পুরস্কার বিবেচনার জন্য তিন শতাধিক মনোনয়ন পত্র জমা পড়েছে। গত ২১ জুলাই থেকে শুরু হওয়া ইমার্জিং টেকনোলজি অ্যাওয়ার্ড ২০১৪ প্রতিযোগিতার বিচার কার্যক্রম চলবে আগামী ৪ আগস্ট পর্যন্ত। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের স্যান্ড এক্সপো অ্যান্ড কনভেনশন সেন্টারে সুপার মোবিলিটি উইকে আগামী ১০ সেপ্টেম্বর বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ই-টেক ২০১৪ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে মোজাহেদুল ইসলাম বিচারক হিসেবে একাই নির্বাচিত হয়েছেন। তিনি বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন। এছাড়া ২০১০ সালে যুক্তরাজ্যের থমসন রয়টার্স ফাউন্ডেশনের ফেলোশিপ, ২০০৬ সালে শ্রীলংকার কলম্বোতে অনুষ্ঠিত গ্লোবাল নলেজ পার্টনারশিপ ইন্টারন্যাশনাল ফোরামের ফেলোশিপ, এশিয়া কমনস ফেলোশিপ লাভ করেন। নেটওয়ার্কিং, ট্রাবলশুটিং, অপারেটিং সিস্টেম, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, পিএইচপি, জুমলা সহ মোট ১১ টি বিষয়ের উপর বই লিখেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।