ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অচিরেই উইন্ডোজ ফোনে আসছে ‘বিবিএম’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৪
অচিরেই উইন্ডোজ ফোনে আসছে ‘বিবিএম’

জনপ্রিয় মেসেঞ্জার অ্যাপ ‘বিবিএম’ খুব শীঘ্রই উইন্ডোজ ফোন প্লাটফর্মে ছাড়ার ঘোষণা দিয়েছে ব্ল্যাকবেরি। বর্তমানে অ্যাপটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।

সম্প্রতি এক খবরে উক্ত প্লাটফর্ম ব্যবহারকারীদের সুখবর দিয়ে জানোনো হয়, পরীক্ষামূলক পর্যায় থেকে বিবিএম চুড়ান্ত পর্যায়ে যাচ্ছে। অচিরেই এটি উইন্ডোজ ফোন স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

ব্ল্যাকবেরির দেওয়া তথ্য মতে, অ্যাপটি উইন্ডোজ ফোনে ব্যাপকভাবে ছড়িয়ে দিতে কাজ করা হয়েছে। এর পরেও আলোচকরা ব্ল্যাকবেরির এ ঘোষণাকে অধিক বিলম্ব বলে মন্তব্য করছে।

তথ্য মতে. উইন্ডোজ ফোনের জন্য প্রতীয়মান বিবিএম যেটি অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সনের তুলনায় আলাদা। ব্যবহারকারীরা এতে চ্যাট, ফিড এবং কনটাক্ট তিনটি পর্দা পাবে। এছাড়া ব্যবহারকারীরা যাতে পছন্দের মানুষের সঙ্গে সহজে আলাপের সুযোগ পায় সেজন্য হোম স্ক্রিন থেকেই সরাসরি যুক্ত হতে পারবে।

আরও বলা হয়েছে, উইন্ডোজ ফোনে ফিটনেস ট্র্যাকার হিসেবে আসছে ফিটবিট অ্যাপ। যেটি উন্মুক্তের কালেই বিবিএম প্রকাশের সম্ভাবনা রয়েছে। বিশ্ব সুপরিচিত অ্যাডোব এবং ইউবার’ও তাদের সেবা মাইক্রোসফট পরিচালিত মোবাইল ব্যবহারকারীদের জন্য চালু করেছে।

ধারণা মতে, নতুন উদ্দেশ্য সামনে রেখে উইন্ডোজ ফোন প্লাটফর্মে বিবিএম আনছে ব্ল্যাকবেরি। ফলে প্রতিষ্ঠানের অন্য সব সেবার তুলনায় এটি আলাদা হবে। এই উদ্যোগের পেছনে আরও রয়েছে মাইক্রোসফটের মোবাইল প্লাটফর্মের অ্যাপ ডেভলপারদের আরো বেশি আগ্রহী করা।

অবশ্য, সবকিছু বিবেচনার পর উইন্ডোজ ফোনে বিবিএম সুবিধা পর্যাপ্ত নয় তবে বৈশিষ্ট্যগুলোতে পরবির্তন এসেছে বলছে প্রযুক্তি বিশ্লেষকরা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।